বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃষ্টি থেকে মিলবে না রেহাই, থাকবে গরম, জানুন কলকাতা সহ বাংলার আবহাওয়ার পূর্বাভাস
হিন্দুস্তান টাইমসের জন্যে ছবিটি তুলেছেন সমীর জানা  (HT_PRINT)
হিন্দুস্তান টাইমসের জন্যে ছবিটি তুলেছেন সমীর জানা  (HT_PRINT)

বৃষ্টি থেকে মিলবে না রেহাই, থাকবে গরম, জানুন কলকাতা সহ বাংলার আবহাওয়ার পূর্বাভাস

  • এখনও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় জল যন্ত্রণা জারি রয়েছে।

এখনও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় জল যন্ত্রণা জারি রয়েছে। যদিও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কমতে চলেছে বৃষ্টির পরিমাণ। কারণ নিম্নচাপ সরেছে বিহার ও ঝাড়খণ্ডের দিকে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সুস্পষ্ট নিম্নচাপের প্রভাব কেটে গিয়েছে দক্ষিণবঙ্গে। বর্ষার যে স্বাভাবিক নিয়ম সেই অনুযায়ী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। সেই মতো আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এদিকে এই মুহূর্তে সুস্পষ্ট নিম্নচাপ ঝাড়খণ্ড ও বিহারের উপর অবস্থান করছে। এর প্রভাবে আগামী কয়েকদিন বিহারে ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই দুই জেলায় ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের আরও তিনটি জেলা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন