বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সকাল থেকেই বৃষ্টি শুরু, রবিবাসরীয় কলকাতায় সারাদিনই আকাশ মেঘলা থাকার সম্ভাবনা
দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি (ছবি সৌজন্য পিটিআই)
দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি (ছবি সৌজন্য পিটিআই)

সকাল থেকেই বৃষ্টি শুরু, রবিবাসরীয় কলকাতায় সারাদিনই আকাশ মেঘলা থাকার সম্ভাবনা

  • আজ সকাল থেকেই আকাশের মুখ ভার কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর, গোটা দিনই প্রায় আকাশ মেঘলা থাকবে আজ। পাশাপাশি আগামী ২০ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণাবর্ত উত্তর দিকে সরে যাওয়ায় রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমার কথা থাকলেও এদিন সকাল থেকে বেশ ভালো পরিমাণ বৃষ্টি হয় শহরতলিতে। আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা থাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গে। এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখার অবস্থান পুরুলিয়া, দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। এর ফলে আজ ফের ভাসতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি।

আগামী ২৪ ঘণ্টাতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও কোনও জেলাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুরের পূর্বাভাস, গত কয়েকদিনের তুলনায় বৃষ্টির পরিমাণ কমতে পারে কলকাতায়। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

এদিকে আলিপুরের পূর্বাভাস অনুযায়ী, সোমবারের পর থেকে উত্তরবঙ্গের বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। মঙ্গলবার উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবারের পর থেকে উত্তরবঙ্গের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পং-এ ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

বন্ধ করুন