বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > সকাল থেকেই মুখ ভার আকাশের, উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে পারে রবিবার পর্যন্ত
কলকাতায়। মঙ্গলবার। ছবি সৌজন্যে : পিটিআই (PTI)
কলকাতায়। মঙ্গলবার। ছবি সৌজন্যে : পিটিআই (PTI)

সকাল থেকেই মুখ ভার আকাশের, উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে পারে রবিবার পর্যন্ত

  • উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার— এই ৫ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় আকাশের মুখ ভার। সকাল থেকে সূর্যের দেখা সেভাবে মেলেনি। মেঘ জমে আছে। সম্প্রতি এমনই পূর্বাভাস দেয় আলিপুর আবহাওয়া দফতর। জানানো হয়, এই মুহূর্তে দক্ষিণবঙ্গের ওপর অবস্থান করছে মৌসুমি অক্ষরেখা। আর তার জেরে রবিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জানা গিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার— এই ৫ জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। প্রবল বজ্রপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। রবিবার পর্যন্ত কলকাতা–সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টি চলবে।

কয়েকদিন ধরেই ভাদ্র মাসের ভ্যাপসা গরমে নাজেহাল হতে হচ্ছে রাজ্যবাসীকে। কিছুদিন তার থেকে এবার মুক্তি মিলতে পারে। উল্লেখ্য, বুধবার কলকাতার সর্বাধিক ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৫ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষির আদ্রতার পরিমাণ থাকবে ৭৮% শতাংশের আশেপাশে। পূর্বাভাসে ৭৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা বলা হয়েছে।

বন্ধ করুন