বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিম্নচাপ কাটলেও সকাল থেকে মেঘলা কলকাতার আকাশ, বৃষ্টিতে ভাসতে পারে উত্তর ও পশ্চিম
হিন্দুস্তান টাইমসের জন্যে ছবিটি তুলেছেন সমীর জানা
হিন্দুস্তান টাইমসের জন্যে ছবিটি তুলেছেন সমীর জানা

নিম্নচাপ কাটলেও সকাল থেকে মেঘলা কলকাতার আকাশ, বৃষ্টিতে ভাসতে পারে উত্তর ও পশ্চিম

  • কলকাতায় স্বাভাবিকের থেকে ৮৬২ শতাংশ বেশি বৃষ্টি হয়।

একটানা বৃষ্টির জেরে শুক্রবার নাজেহাল হয়েছিল শহরবাসী। কলকাতায় স্বাভাবিকের থেকে ৮৬২ শতাংশ বেশি বৃষ্টি হয়। তবে শুক্রবার বিকেল থেকে পরিস্থিতি বদলায়। আকাশ পরিষ্কার হয়। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপ ক্রমে দূরে সরে গিয়ে বিহারের দিকে অগ্রসর হচ্ছে। এই মুহূর্তে রাজ্য থেকে ৩০০ কিলোমিটার দূরে দেওঘরের কাছাকাছি রয়েছে এই নিম্নচাপ। সুস্পষ্ট নিম্নচাপের প্রভাব অনেকটাই কেটে গিয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলি থেকে। তবে এদিন সকাল থেকে মুখ ভার কলকাতা এবং পার্শ্ববর্তী জেলার আকাশ।

এই আবহে আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এদিকে নিম্নচাপের প্রভাবে মুর্শিদাবাদ, মালদা, পূর্ব বর্ধমানে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে নিম্নচাপের প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পংয়ে প্রবল বৃষ্টির জন্য সেখানেও কমলা সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারেও।

তাছাড়া পশ্চিমের জেলাগুলোতে আগামী ২৪ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই তিন জেলায় ইতিমধ্যেই কমলা সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। এই জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ আনুমানিক ২০০ মিলিমিটার ও তার বেশি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন