বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে, ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে, ভারী বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

  • ফের একবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে।

ফের নিম্নচাপ তৈরি হতে চলেছে বঙ্গোপসাগরের উপরে। এই কারণে ফের একবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহের শুরুতেই সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে সব জেলাতেই বৃষ্টিপাত হবে। নিম্নচাপের জেরে আগামিকাল অর্থাৎ রবিবার থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে

দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও এই নিম্নচাপের জেরে বৃষ্টির পরিমাণ হালকা থেকে মাঝারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে । বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রা বৃদ্ধি পাবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

সোমবার তৈরি হওয়া নিম্নচাপের ফলে আগামী রবিবার পর্যন্ত রাজ্যের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সোমবারের পর মঙ্গলবার বৃষ্টির পরিমাণ আরও একটু বাড়তে পারে। নিম্নচাপের জেরে আগামিকাল অর্থাৎ রবিবার থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যেসব মৎস্যজীবীরা ইতিমধ্যেই সমুদ্রে গিয়েছেন তাঁদের আগামিকালের মধ্যেই ফিরে আসার কথাও বলা হয়েছে।

এদিকে মৌসুমী অক্ষ রেখা গোয়া থেকে মালদা হয়ে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পংয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহে মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সর্তকতা রয়েছে।

বন্ধ করুন