বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Weather Update in Bengal: কেটে যাচ্ছে বাধা, আগামী কয়েকদিনে আরও বেশি ঠান্ডা লাগবে, বৃষ্টি কি হবে?
ধীরে ধীরে কেটে যাচ্ছে বাধা। পশ্চিমবঙ্গে ফিরছে শীতের আমেজ। (ছবি সৌজন্য পিটিআই)
ধীরে ধীরে কেটে যাচ্ছে বাধা। পশ্চিমবঙ্গে ফিরছে শীতের আমেজ। (ছবি সৌজন্য পিটিআই)

Weather Update in Bengal: কেটে যাচ্ছে বাধা, আগামী কয়েকদিনে আরও বেশি ঠান্ডা লাগবে, বৃষ্টি কি হবে?

  • ধীরে ধীরে কেটে যাচ্ছে বাধা। পশ্চিমবঙ্গে ফিরছে শীতের আমেজ।

ধীরে ধীরে কেটে যাচ্ছে বাধা। পশ্চিমবঙ্গে ফিরছে শীতের আমেজ। আগামী কয়েকদিন রাজ্যে ঠান্ডা বাড়বে। তবে দক্ষিণবঙ্গে জাঁকিয়ে শীতের জন্য এখনও কিছুটা অপেক্ষা করতে হবে।

বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবারের থেকে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কমে দাঁড়িয়েছে ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। তবে তা স্বাভাবিকের থেকে দু'ডিগ্রি বেশি। বৃহস্পতিবার থেকে আগামী কয়েকদিন আবহাওয়া শুষ্ক থাকবে। সেই সময় বাংলায় নিম্নমুখী থাকবে পারদ। আগামী দু'তিনদিনে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমে যেতে পারে। ফলে আগামী কয়েকদিনে শীতের আমেজ মিলবে। 

তবে এখনই জাঁকিয়ে শীত পড়ছে না। সেজন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। হাওয়া অফিসের বক্তব্য, জাঁকিয়ে শীতের জন্য আগামী মাসের মাঝামাঝি সময় পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। ১৫ ডিসেম্বর থেকে রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে পারে। তখন থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পারদ অনেকটা কমে যাবে।

এমনিতে গরম বাতাসের উপস্থিতি, নিম্নচাপের শঙ্কা সব মিলিয়ে আদুরে শীতের আমেজ হারিয়ে গিয়েছিল। গত বেশ কয়েকদিন ধরে সকালের দিকে কুয়াশা থাকলেও ঠান্ডার আমেজ প্রায় ছিল না। দিনের সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার ফলে রোদের তাপ গায়ে লাগছিল। তবে বৃহস্পতিবার থেকে সেই অবস্থার কিছুটা পরিবর্তন হয়েছে। মেঘের বাধা কেটে রাজ্যের পরিমণ্ডলে ঠান্ডা বাতাস ঢুকছে। তার ফলে বৃহস্পতিবার সকাল থেকেই শীত-শীত ভাব আছে। আপাতত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের দু'এক জায়গায় একেবারে সামান্য বৃষ্টি হতে পারে।

বন্ধ করুন