বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোমবার পর্যন্ত রাজ্যের এই জেলাগুলিতে জারি কমলা ও হলুদ সতর্কতা, জেনে নিন
আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সোমবার পর্যন্ত রাজ্যের এই জেলাগুলিতে জারি কমলা ও হলুদ সতর্কতা, জেনে নিন

  • আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ।

আগামী সোমবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হবে। কোথাও কোথাও আবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছ আলিপুর আবহাওয়া দফতর। সেইমতো বিভিন্ন জেলায় কমলা এবং হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বিহার এবং পূর্ব উত্তরপ্রদেশের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। তা পূর্ব দিকে অগ্রসর হতে পারে। তা আগামী রবিবার এবং সোমবারের মধ্যে পূর্ব বিহার এবং সংলগ্ন উত্তরবঙ্গে পৌঁছে যাবে। তার প্রভাবে শনিবার থেকে সোমবার পর্যন্ত ভাসতে চলেছে উত্তরবঙ্গ। কোন কোন জেলায় কীরকম বৃষ্টি হবে, তা জেনে নিন -

১) ২ অক্টোবর (শনিবার) : দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, দুই দিনাজপুরের দু'একটি জায়গায় ভারী বৃষ্টিপাত (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

২) ৩ অক্টোবর (রবিবার) : দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ির দু'একটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের (৭০ থেকে ২০০ মিলিমিটার) পূর্বাভাস দেওয়া হয়েছে। ওই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

কোচবিহার, দুই দিনাজপুর, মালদহ এবং মুর্শিদাবাদে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ওই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে পারে।

৩) ৪ অক্টোবর (সোমবার) : কোচবিহার এবং আলিপুরদুয়ারের একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ থেকে ২০০ মিলিমিটার) হতে পারে। ওই দুটি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে।

দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টিপাতের (৭০ থেকে ১১০ মিলিমিটার) পূর্বাভাস দেওয়া হয়েছে। হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

বন্ধ করুন