বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরে যাচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি, কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা
সরে যাচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি, কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সরে যাচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি, কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সরে যাচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি, কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা

  • কোন কোন জেলায় ভারী বৃষ্টি হবে?

গভীর নিম্নচাপের দাপটে আজও (মঙ্গলবার) দক্ষিণঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হবে। বেশিরভাগ জেলায় হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। আগামী ১২ ঘণ্টায় কিছুটা কমতে পারে বৃষ্টির তীব্রতা। কমবে ঝোড়ো হাওয়ার বেগও। বুধবার থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর তৈরি হওয়া গভীর নিম্নচাপ ওড়িশার চাঁদবালির কাছ দিয়ে স্থলভাগে প্রবেশ করেছে। তার জেরে ওড়িশায় প্রবল বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়ার দাপট। দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে এবার সেই নিম্নচাপ ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিমে উত্তর ছত্তিশগড়ের দিকে সরে যাচ্ছে। তার ফলে পশ্চিমবঙ্গে নিম্নচাপের প্রভাব কমছে। ঝোড়ো হাওয়ার বেগও কমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারও বৃষ্টি চলবে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ দক্ষিণবঙ্গ এবং পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম-সহ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিরও পূর্বাভাস আছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

হাওয়া অফিসের পূর্বাভাস মতো মঙ্গলবার সকাল থেকেই কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গে একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাত হয়েছে। কালো মেঘে ঢেকে আছে আকাশ। এছাড়াও নদিয়া, হাওড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদ থেকেও বৃষ্টির খবর মিলেছে। তারইমধ্যে উত্তরবঙ্গে অবশ্য তেমন বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। বিক্ষিপ্তভাবে কয়েকটি প্রান্তে হালকা বৃষ্টি হতে পারে।

বন্ধ করুন