বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও নিম্নচাপের ভ্রূকুটি, এরই মাঝে আজ থেকে বদলাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া
শীতের সকালে ময়দান। (ছবি সৌজন্য পিটিআই)
শীতের সকালে ময়দান। (ছবি সৌজন্য পিটিআই)

আবারও নিম্নচাপের ভ্রূকুটি, এরই মাঝে আজ থেকে বদলাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

  • ভোরের দিকে হালকা কুয়াশা ছিল। অবশ্য বেলা বাড়তেই সেই কুয়াশা কেটে যায়।

লাগাতার বেশ কয়েকদিন মেঘলা থাকার পর আজ থেকে বদলাতে চলেছে দক্ষিণবঙ্গের আবহাওয়া। আজ সকাল থেকেই আকাশ পরিষ্কার কলকাতা সহ সংলগ্ন এলাকায়। তবে ভোরের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা ছিল। অবশ্য বেলা বাড়তেই সেই কুয়াশা কেটে যায়।

আজ কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী ৩ থেকে ৫ দিন রাজ্যে তাপমাত্রার খুব একটা কিছু পরিবর্তন হবে না।

মঙ্গলবারের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২ দিন রাজ্যে শীতের প্রকোপ বাড়লেও শুক্রবার থেকে ফের বাড়তে পারে তাপমাত্রা। বৃষ্টির কোনও পূর্বাভাস জারি না করা হলেও আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের জেরে সপ্তাহের শেষে ফের বাড়বে তাপমাত্রা। পূর্বাভাস অনুসারে বঙ্গোপসাগরে থাকা একটি ঘূর্ণাবর্ত বুধবার সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। যার জেরে রাজ্যে ঢুকবে জলীয় বাস্প। এর ফলে বাড়বে তাপমাত্রা।

এদিকে গতকাল কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এদিকে কলকাতায় গতকাল বৃষ্টি না হলেও হালকা থেকে মাঝারি মানের বৃষ্টিপাত হয় হুগলির বিভিন্ন অংশে। তাছাড়া হালকা বৃষ্টি হয়েছে পূর্ব মেদিনীপুর, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও। পশ্চিমের ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলাতেও বৃষ্টি হয়। বাঁকুড়াতে খুবই হালকা বৃষ্টিপাত হয় গতকাল। এদিকে মঙ্গলবার থেকে রাজ্যের তাপমাত্রা কিছুটা কমলেও শীতপ্রেমীদের জন্য ফের খারাপ খবর শোনাল হাওয়া অফিস। এদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আগের মতোই আবহাওয়া শুষ্ক থাকবে।

বন্ধ করুন