বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভারী বৃষ্টিপাতে ভাসবে উত্তরবঙ্গ,নামতে পারে ধস, গরম থেকে স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ?
ছবি সৌজন্য পিটিআই
ছবি সৌজন্য পিটিআই

ভারী বৃষ্টিপাতে ভাসবে উত্তরবঙ্গ,নামতে পারে ধস, গরম থেকে স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ?

  • গত দুই দিন ধরে বেশ গরম পড়েছে দক্ষিণবঙ্গে। যদিও এই সময়কালে উত্তরবঙ্গ ভেসেছে প্রবল বর্ষণে।

গত দুই দিন ধরে বেশ গরম পড়েছে দক্ষিণবঙ্গে। যদিও এই সময়কালে উত্তরবঙ্গ ভেসেছে প্রবল বর্ষণে। এদিন আবহাওয়া দফতরের তরফে জানানো হল যে আজ থেকে নতুন করে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা জারি হয়েছে। মৌসুমী অক্ষরেখা উত্তর দিকে অবস্থান করার ফলে এই বৃষ্টিপাতের সম্ভাবনা। এর ফলে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ, সিকিম, অসমে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৫ ও ২৬ তারিখে বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে চলছে ভারী বৃষ্টিপাত। এদিকে লাগাতার ভারী বৃষ্টির জেরে পাহাড়ি নদীগুলিতে জলস্তর বৃদ্ধি পাওয়া সতর্কবাণী দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এর জেরে পাহাড়ি রাস্তায় ধসের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪,৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ। এদিকে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গে সর্বত্রই আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন