বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উমার বিদায়ে ফের বৃষ্টির ভ্রূকুটি, দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ
ছবি সৌজন্যে পিটিআই (PTI)
ছবি সৌজন্যে পিটিআই (PTI)

উমার বিদায়ে ফের বৃষ্টির ভ্রূকুটি, দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ

  • আজ কলকাতার আকাশও আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী দুইদিন একইরকম আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

ফের একবার ভাসতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। পুজো মিটতেই নিম্নচাপের কালো মেঘ দেখা দিয়েছে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর জেলায়। এই জেলাগুলিতে আজ ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এদিকে আজ কলকাতার আকাশও আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগর থেকে দক্ষিণ-পূর্ব দিক হয়ে জলীয়বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করেছে রাজ্যে। নিম্নচাপের প্রভাবে আরও বেশি পরিমাণ জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করবে বলে আশঙ্কা রয়েছে। উত্তর বঙ্গোপসাগর এবং মধ্য বঙ্গোপসাগর উপর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এই আবহে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে উপকূলবর্তী এলাকাগুলিতে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

জানা গিয়েছে, নিম্নচাপটি এখন মধ্য-পশ্চিম বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর রয়েছে। ধীরে ধীরে তা অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে এগোচ্ছে। এই পরিস্থিতিতে আজ ও আগামীকাল আবহাওয়া একইরকম থাকবে বলে জানা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভআস, ১৯ তারিখ থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে।

বন্ধ করুন