বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরম থেকে মিলবে রেহাই, নিম্নচাপের ফলে ফের ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ
রবিবার থেকে দক্ষিণবঙ্গে হতে পারে ভারী বৃষ্টিপাত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রবিবার থেকে দক্ষিণবঙ্গে হতে পারে ভারী বৃষ্টিপাত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গরম থেকে মিলবে রেহাই, নিম্নচাপের ফলে ফের ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ

  • আজ থেকে বদলে যেতে পারে কলকাতা তথা দক্ষিণবঙ্গের আবহাওয়া।

আজ থেকে বদলে যেতে পারে কলকাতা তথা দক্ষিণবঙ্গের আবহাওয়া। গত কয়েকদিনে দক্ষিণবঙ্গে বৃষ্টি কম হওয়ায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেশি থাকছে। অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গের জেলাগুলির বসিন্দাদের। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও গরম থেকে রেহাই মেলেনি। তবে আজ থেকে থেকে আবহাওয়ায় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। এদিকে আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জনিয়েছে, বঙ্গোপসাগরের উত্তর ও মধ্যভাগে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। এই নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপের রূপ নেবে রবিবার। এর ফলে রবিবার থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই নিম্নচাপের জেড়ে। আগামী মঙ্গলবার পর্যন্ত নিম্নচাপের প্রভাবে বৃষ্টিপাত চলবে। এই নিম্নচাপের জেরে বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হওয়ায় আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকবে।  মৎস্যজীবীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে ফিরে আসতে বলা হয়েছে। রবিবার, সোমবার ও মঙ্গলবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। 

এদিকে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে বজ্রগর্ভ মেঘের প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়বে। তাছাড়া আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

বন্ধ করুন