বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পরিষ্কার আকাশ,নাকি বৃষ্টির ভ্রূকুটি? পুজো দেখতে যাওয়ার আগে জানুন আবহাওয়ার মতিগতি
আজ দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার থাকবে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
আজ দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার থাকবে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

পরিষ্কার আকাশ,নাকি বৃষ্টির ভ্রূকুটি? পুজো দেখতে যাওয়ার আগে জানুন আবহাওয়ার মতিগতি

  • কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

তৃতীয়া থেকে শুরু হয়ে গিয়েছে পুজো দেখার পালা। গতবছরের বিধিনিষেধের পর এবছর পুরোদমে পুজো উপভোগ করতে মুখিয়ে আপামর বাঙালি। তবে এরই মাঝে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। এই আবহে আজকে পুজো দেখতে বের হওয়ার আগে নজর রাখুন আবহাওয়ার পূর্বাভাসের দিকে।

কলকাতায় আজ আকাশ আংশিক মেঘলা রয়েছে। বৃষ্টিপাতের সম্ভাবনা কম। তবে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে। কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এদিকে উত্তরবঙ্গে আজ থেকে আবহাওয়ার উন্নতি হবে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে কিছু কিছু এলাকায়।

এদিকে আবহাওয়া দফতর অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গে মূলত আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। আগামী 24 ঘণ্টায় রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় নেই। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টি হতে পারে যদিও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে। আগামী বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। পুজোর তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী, নবমী ও দশমীর দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলোতে আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

বন্ধ করুন