বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামীকাল থেকে শুরু হবে অবিরাম বৃষ্টি, আজ ভাসবে উত্তর
ছবি সৌজন্য পিটিআই
ছবি সৌজন্য পিটিআই

কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামীকাল থেকে শুরু হবে অবিরাম বৃষ্টি, আজ ভাসবে উত্তর

  • উত্তরবঙ্গে আজ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এই বৃষ্টি আগামী পাঁচদিন চলবে বলে জানানো হয়েছে। এদিকে আবহাওয়া দফতর জানায়, দক্ষিণবঙ্গে আগামীকাল থেকে শুরু হবে অবিরাম বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, ১১ থেকে ১৫ অগস্ট দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তার মধ্যে ১১ এবং ১২ তারিখ বৃষ্টির পরিমাণ বেশি থাকবে পারে বলে জানানো হয়েছে।

তাছাড়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পংয়েও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কালিম্পং ও আলিপুরদুয়ারে কমলা সর্তকতা জারি করা হয়েছে। এদিকে ১১ অগস্ট থেকে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টিপাতের জেরে উত্তরবঙ্গে আগামী কয়েকদিন নদীগুলিতে জলস্তর বৃদ্ধি পেতে পারে বলে সতর্ক করা হয়েছে। পার্বত্য এলাকায় ধসের আশঙ্কা রয়েছে।

এদিকে ১২ অগস্ট মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাত হতে পারে। এদিকে আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতাতেও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী ২৪ ঘন্টাতে ও কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত 24 ঘন্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়নি।

বন্ধ করুন