বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতাসহ দক্ষিণের ৪ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, পাহাড়ে জারি সতর্কতা
গঙ্গার উপর কালো মেঘ। ফাইল ছবি : রয়টার্স/রূপক দে (REUTERS)
গঙ্গার উপর কালো মেঘ। ফাইল ছবি : রয়টার্স/রূপক দে (REUTERS)

কলকাতাসহ দক্ষিণের ৪ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, পাহাড়ে জারি সতর্কতা

  • কলকাতাসহ দক্ষিণবঙ্গের চার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গে জারি থাকবে বৃষ্টিপাত। আজ দক্ষিণের চার জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ও নদিয়ার বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বিহারের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার প্রভাবে আগামী রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারের বেশ কিছু জায়গাতেও প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অতি ভারী বৃষ্টির জেরে আবহাওয়া দফতর কমলা সর্তকতা জারি করেছে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এই জেলাগুলিতে। এই জেলাগুলিতে তাছাড়া উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই তিন জেলায় ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে আজ কলকাতায় আকাশ আংশিক মেঘলা রয়েছে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ দু'এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ।

বন্ধ করুন