বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বুধবার থেকে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আজ ভাসতে পারে উত্তরবঙ্গ
প্রবল বৃষ্টিতে জমে জল (ছবি সৌজন্য পিটিআই)
প্রবল বৃষ্টিতে জমে জল (ছবি সৌজন্য পিটিআই)

বুধবার থেকে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আজ ভাসতে পারে উত্তরবঙ্গ

  • আলিপুর আবহাওয়া দফতরের তরফে এদিন জানানো হয় যে আজ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে।

বিগত বেশ কয়েকদিন ধরেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। রবিবার থেকে এই বৃষ্টির কমার কথা জানিয়েছিল আবহাওয়া দফতর। সেই অনুযায়ী আলিপুর আবহাওয়া দফতরের তরফে এদিন জানানো হয় যে আজ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। তবে বুধবার থেকে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়।

কলকাতায় আজ আকাশ মেঘলা থাকবে। কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আজ শহরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে আজ। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫. ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ২২.৫ মিলিমিটার।

এদিকে বাঁকুড়া থেকে দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখার অবস্থান এখনও বজায় রয়েছে। এই মৌসুমী অক্ষরেখার ক্রমশ উত্তরবঙ্গের দিকে সরে গিয়ে সীমানা সংলগ্ন এলাকায় ওপর অবস্থান করবে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। এদিকে এই মৌসুমী অক্ষরেখার প্রভাবে বুধবার থেকে ফের অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হচ্ছে দক্ষিণবঙ্গে।

মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

বন্ধ করুন