বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাঘের শুরুতেই শীতের বিদায়? আগামী সপ্তাহে বৃষ্টিতে ভাসবে উত্তর থেকে দক্ষিণবঙ্গ
আগামী সপ্তাহে বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তর থেকে দক্ষিণ (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
আগামী সপ্তাহে বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তর থেকে দক্ষিণ (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

মাঘের শুরুতেই শীতের বিদায়? আগামী সপ্তাহে বৃষ্টিতে ভাসবে উত্তর থেকে দক্ষিণবঙ্গ

  • আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রার পারদ দুই থেকে তিন ডিগ্রি চড়বে।

ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত। পৌষ শেষে মাঘের শুরুতেই ঠান্ডা আবহাওয়া থেকে বঞ্চিত হতে পারে বঙ্গবাসী। চলতি মরশুমে পশ্চিমী ঝঞ্ঝা বারবার উত্তুরে হাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ানোয় সেভাবে শঈত উপভোগ করতে পারেনি বাংলা। ঠান্ডা গরমের লুকোচুরির মাঝেই আবার বৃষ্টির ভ্রূকুটি দেখা দিয়েছে বারবার। এদিকে ঝঞ্ঝার জেরে ফের একবার তাপমাত্রা বাড়তে শুরু করেছে বঙ্গে। এই পরিস্থিতি মাঘ মাস শুরু হতেই সেভাবে শীতের দেখা আর মিলবে না বলেই আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে ক্রমেই সর্বনিম্ন তাপমাত্রা বাড়ছে। রাতের দিকেও ঠান্ডা কমেছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। এই আবহে আগামী সপ্তাহে রাজ্যে বৃষ্টি নামার সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১০ জানুয়ারি পর্যন্ত বঙ্গে আবহাওয়া শুষ্ক থাকলেও ১১ জানুয়ারি থেকে দক্ষিণবঙ্গে শুরু হতে চলেছে মাঝারি বৃষ্টি। উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে ১২ জানুয়ারি। ১৪ জানুয়ারি পর্যন্ত দফায় দফায় বৃষ্টিতে ভিজবে বাংলার বিভিন্ন জেলা।

এদিকে হাওয়া অফিস বলছে আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রার পারদ চড়বে দুই থেকে তিন ডিগ্রি। শনিবার কলকাতা এবং প্বার্শবর্তী অঞ্চলের তাপমাত্রা সর্বোচ্চ ২৭ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। রৌদ্রজ্জ্বল দিন হলেও ভোরের দিকে থাকবে ঘন কুয়াশা। এর আগে শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি বেশি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক।

বন্ধ করুন