বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তাহান্তে ঘূর্ণাবর্তের চোখরাঙানি দক্ষিণবঙ্গে,পশ্চিমের জেলায় ভারী বৃষ্টি হবে আজ
পশ্চিমের জেলায় বৃষ্টির সম্ভাবনা আজ (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Vipin Kumar/HT PHOTO)
পশ্চিমের জেলায় বৃষ্টির সম্ভাবনা আজ (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Vipin Kumar/HT PHOTO)

সপ্তাহান্তে ঘূর্ণাবর্তের চোখরাঙানি দক্ষিণবঙ্গে,পশ্চিমের জেলায় ভারী বৃষ্টি হবে আজ

  • বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে আকাশ আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

প্রবল বৃষ্টির জেরে বিগত বেশ কয়েকদিন ধরে জলযন্ত্রণায় কাটাতে হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। সেই রেশ কাটতে না কাটতেই ফের সপ্তাহের শেষে নিম্নচাপ তৈরি হতে চলেছে। এরই মাঝে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে আকাশ আংশিক মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগের তুলনায় আজ আবহাওয়ার উন্নতি হবে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে নিম্নচাপ দক্ষিণ-পূর্ব ঝাড়খণ্ডের কাছাকাছি অবস্থান করছে। এর প্রভাবে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে সপ্তাহান্তে। আগামী ২৪ তারিখ নাগাদ পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকার উপর নতুন করে আরও একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যা ক্রমশ ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হবে। এই নিম্নচাপটি পরবর্তী ৪৮ ঘণ্টায় উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সঙ্গে আরও শক্তি বৃদ্ধি করে ঘূর্ণাবর্তে পরিণত হবে। ফলে ২৫ তারিখ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। নিম্নচাপের ফলে আগামী ২৭ তারিখ সোমবার ফের একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে মধ্য বঙ্গোপসাগরে।

এদিকে বৃহস্পতিবার মূলত পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও দুই মেদিনীপুরের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে আজ কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

বন্ধ করুন