বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলাবৃষ্টির সম্ভাবনা উত্তর থেকে দক্ষিণবঙ্গে, সাময়িকভাবে শীতের বিদায় বাংলা থেকে
ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই

শিলাবৃষ্টির সম্ভাবনা উত্তর থেকে দক্ষিণবঙ্গে, সাময়িকভাবে শীতের বিদায় বাংলা থেকে

  • আগামী সপ্তাহে বৃহস্পতিবারের পর থেকে ফের তাপমাত্রা নিম্নমুখী হতে পারে রাজ্যে।

উত্তরবঙ্গে শনিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে। দক্ষিণবঙ্গেরও একাধিক জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে গতকাল। আর আজ থেক রাজ্যে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়ে দিল আবহাওয়া দফতর। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। এর জেরে মাঘের মাঝামাঝি সময়ে পৌঁছে শীত সাময়িকভাবে হলেও বিদায় নিল বাংলা থেকে।

হাওয়া অফিসের অনুয়াযী, রবিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টির সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। শহরে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৩ এবং ১৭ ডিগ্রির আশেপাশে থাকবে। রবিবার নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমানের কয়েকটি জায়গায় শিলা বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। শিলাবৃষ্টি এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

এদিকে ২৫ জানুয়ারি কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। ২৬ জানুয়ারি থেকে বৃষ্টির পরিমাণ কমবে। উপকূলের কাছাকাছি দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে অবশ্য সেদিনও খুব হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি কমার পর তাপমাত্রা ফের কমতে শুরু করবে। পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহে বৃহস্পতিবারের পর থেকে ফের তাপমাত্রা নিম্নমুখী হতে পারে।

বন্ধ করুন