বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তাহের শেষে নামবে তাপমাত্রার পারদ, আজ হালকা বৃষ্টির সম্ভাবনা বেশ কয়েকটি জেলায়
সপ্তাহের শেষে ঠান্ডা পড়তে পারে, পূর্বাভাস আবহাওয়া দফতরের।
সপ্তাহের শেষে ঠান্ডা পড়তে পারে, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

সপ্তাহের শেষে নামবে তাপমাত্রার পারদ, আজ হালকা বৃষ্টির সম্ভাবনা বেশ কয়েকটি জেলায়

  • বুধবার কলকাতা ও তত্সংলগ্ন এলাকার সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ৩১ ডিগ্রি সেলসিয়াস ও ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

গত বেশ কয়েকদিন ধরে আবহাওয়ার খামখেয়ালি গতিপ্রকৃতি অনেককেই ধন্দে ফেলেছে। এই আবহে আজ থেকে ফের ধীরে ধীরে রাজ্যে জাঁকিয়ে পড়তে চলেছে শীত। নভেম্বরের শেষেও গরম থাকায় যাঁরা হাহুতাশ করছেন, তাঁরা এবার জমিয়ে শীতের আমেজ উপভোগ করতে পারবেন।

বুধবার কলকাতা ও তত্সংলগ্ন এলাকার সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ৩১ ডিগ্রি সেলসিয়াস ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহের শেষের দিকে তাপমাত্রার পারদ নিচের দিকে নামতে পারে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, তাপমাত্রা প্রায় ১৫ ডিগ্রির নিচে নামতে পারে। সঙ্গে উত্তুরে হাওয়া বইবে জেলাগুলোতে। হাওয়ার দাপট বাড়তে পারে।

মূলত গরম বাতাসের উপস্থিতি, নিম্নচাপের শঙ্কা সব মিলিয়ে আদুরে শীতের আমেজ হারিয়ে গিয়েছে। গত বেশ কয়েকদিন ধরে সকালের দিকে কুয়াশা থাকলেও ঠান্ডারর আমেজ প্রায় নেই বললেই চলে। এই আবহে মঙ্গলবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার ফলে রোদের তাপ গায়ে লাগছে।

এদিকে আজ আকাশ আংশিক মেঘলা থাকলেও রাজ্যে সেভাবে বৃষ্টির কোনও ইঙ্গিত নেই। তবে উত্তর ও দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, এই ৩টি জেলায় হালকা বৃষ্টিপাতের কথা জানিয়েছে আবহাওয়া অফিস। আর দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়াতেও সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

বন্ধ করুন