বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শক্তি হারাচ্ছে নিম্নচাপ, বিকেলের পর বৃষ্টি কমলেও দক্ষিণবঙ্গে জারি কমলা সতর্কতা
দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। (ছবি সৌজন্য পিটিআই)
দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। (ছবি সৌজন্য পিটিআই)

শক্তি হারাচ্ছে নিম্নচাপ, বিকেলের পর বৃষ্টি কমলেও দক্ষিণবঙ্গে জারি কমলা সতর্কতা

  • বুধবারও সকাল থেকে দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় আকাশ মেঘলা রয়েছে।

মঙ্গলবার দিনভর বৃষ্টির পর বুধবারও সকাল থেকে দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় আকাশের মুখ ভার। ধীরে ধীরে অতি গভীর নিম্নচাপ শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ায় কিছুটা কমেছে বৃষ্টিপাত। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ নিম্নচাপের প্রভাব ক্রমশ কমতে শুরু করবে দক্ষিণবঙ্গে। এর ফলে বিকেলের পর থেকে আবহাওয়া উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে ছত্তিশগড়ে অবস্থান করছে নিম্নচাপ। আগামী ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশের দিকে এগিয়ে যেতে পারে এই নিম্নচাপ।

এদিকে নিম্নচাপের প্রভাবে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করেছে বাংলায়। বাতাসে অতিরিক্ত জলীয়বাষ্প থাকায় রাজ্যে বৃষ্টিপাত চলছে। আজও কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ও তিনটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায়। এই জেলাগুলিতে কমলা সর্তকতা জারি করা হয়েছে। তাছাড়া পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে জারি করা হয়েছে হলুদ সর্তকতা। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

মঙ্গলবার দিনভর বৃষ্টির পর আজ সকাল থেকেই কলকাতা সহ শহরতলির আকাশ মেঘলা রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলছে কোথাও কোথাও। আগামী ২৪ ঘণ্টাতেও বিক্ষিপ্তভাবে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৬৩.৩3 মিলিমিটার।

বন্ধ করুন