বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Weather Update: শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে পড়বে জাঁকিয়ে শীত?
রাতারাতি উধাও হয়ে গিয়েছে শীতের আমেজ। বাড়ছে গরম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রাতারাতি উধাও হয়ে গিয়েছে শীতের আমেজ। বাড়ছে গরম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Weather Update: শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে পড়বে জাঁকিয়ে শীত?

  • আপাতত যা পরিস্থিতি, তাতে গরমের অস্বস্তি থাকবে।

রাতারাতি উধাও হয়ে গিয়েছে শীতের আমেজ। বাড়ছে গরম। তারইমধ্যে জলীয় বাষ্পের প্রভাবে শনিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ঝিরঝিরে বৃষ্টি হতে পারে। রবিবার এবং সোমবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা বর্ষণের সম্ভাবনা আছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পূবালি বাতাসের জেরে আপাতত রাজ্যে উত্তুরে হাওয়া ঢুকতে পারছে না। বরং বঙ্গোপসাগর থেকে রাজ্যের বায়ুমণ্ডলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। সেই জলীয় বাষ্পের প্রভাবে আজ (শনিবার) কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ঝিরঝিরে বৃষ্টির সম্ভাবনা আছে। সেইসঙ্গে হাওড়া, হুগলিতে বৃষ্টি হতে পারে। এমনিতেই সকাল থেকে আকাশ মেঘলা আছে। রবিবারও বৃষ্টি চলবে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। সোমবার রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সামান্য বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

কবে আসবে শীত?

এখনই রাজ্যে আসছে না শীত। আগামী ডিসেম্বরের মাঝামাঝি সময়ের আগে জাঁকিয়ে শীতের আশা কার্যত নেই। এমনিতেই চারদিনে কলকাতার পারদ চার ডিগ্রি সেলসিয়াস উঠেছে। আপাতত যা পরিস্থিতি, তাতে গরমের অস্বস্তি থাকবে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। ব্যারাকপুরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.২ ডিগ্রি সেলসিয়াস আছে। এছাড়া কৃষ্ণনগর, দিঘা, বাঁকুড়ার সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ১৯ ডিগ্রি, ২৩.৫ ডিগ্রি এবং ২১.৬ ডিগ্রি সেলসিয়াস।

বন্ধ করুন