বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP–র নবান্ন চলো UPDATES: স্পেশ্যাল ট্রেনে চড়ার দাবি, ধুন্ধুমার সোনারপুর স্টেশনে
সোনারপুর স্টেশনে সেই ট্রেন। ইনসেটে, এক আহত ব্যক্তি। ছবি : সংগৃহীত
সোনারপুর স্টেশনে সেই ট্রেন। ইনসেটে, এক আহত ব্যক্তি। ছবি : সংগৃহীত

BJP–র নবান্ন চলো UPDATES: স্পেশ্যাল ট্রেনে চড়ার দাবি, ধুন্ধুমার সোনারপুর স্টেশনে

  • অভিযোগ, ট্রেনের মধ্যে উঠে ব্যাপক ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। জানা গিয়েছে, এতে বেশ কয়েকজন জখমও হয়েছেন।

রেলকর্মী ও জরুরী পরিষেবায় যুক্তদের যাতায়াতের জন্য বেশ কিছু স্পেশ্যাল ট্রেন চলছে। তার মধ্যেই একটি ট্রেনে বিজেপি কর্মী–সমর্থকরা ওঠার চেষ্টা করলে বৃহস্পতিবার সকালে ধুন্ধুমার কাণ্ড বাধে সোনারপুর রেলস্টেশনে। স্টেশনে দাঁড়িয়ে থাকা ওই ট্রেনটি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। তার আঘাতে কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। পাশাপাশি প্রায় আধ ঘণ্টা রেললাইনের ওপর বসে বিক্ষোভ দেখান ওই বিজেপি কর্মী–সমর্থকরা। পরে আরপিএফ ও সোনারপুর থানার পুলিশের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা গিয়েছে, এদিন বিজেপি–র নবান্ন চলো অভিযানে যোগ দিতে ওই ট্রেনে ওঠার চেষ্টা করেন একদল বিজেপি কর্মী–সমর্থক। কিন্তু তাদের বাধা দেয় রেলপুলিশ। পুলিশ তাদের জানায় যে এই ট্রেন রেলকর্মী, স্বাস্থ্যকর্মী–সহ জরুরী পরিষেবায় যুক্তদের জন্য। কিন্তু সেই কথা কানে না তুলে ওই বিজেপি কর্মী–সমর্থকরা আরপিএফ আধিকারিকদের সঙ্গে বচসা শুরু করে। আর তা হাতাহাতির পর্যায়েও চলে যায়। অভিযোগ, ট্রেনের মধ্যে উঠে ব্যাপক ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। জানা গিয়েছে, এতে বেশ কয়েকজন জখমও হয়েছেন।

ঘটনার খবর পেয়ে থানায় ছুটে আসে সোনারপুর থানার পুলিশ। আরপিএফ ও সোনারপুর থানার পুলিশের যৌথ অভিযানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। রেলস্টেশন ছেড়ে বিভিন্ন দিকে পালিয়ে যায় ওই বিজেপি কর্মী–সমর্থকরা। জানা গিয়েছে, এদিন ট্রেনের ওপর হামলা চালানো ওই বিক্ষোভকারীরা মূলত সোনারপুর মন্দিরতলার বাসিন্দা।

বন্ধ করুন