বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা সংক্রমণের রেকর্ড ফের ভাঙল পশ্চিমবঙ্গ, একদিনে আক্রান্ত ৩৯৯২ জন
সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোমণ্ডপের বাইরে দর্শনার্থীরা। ছবি সৌজন্য : এএনআই
সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোমণ্ডপের বাইরে দর্শনার্থীরা। ছবি সৌজন্য : এএনআই

করোনা সংক্রমণের রেকর্ড ফের ভাঙল পশ্চিমবঙ্গ, একদিনে আক্রান্ত ৩৯৯২ জন

  • এদিন মৃত্যু হয়েছে ৬৩ জন করোনা আক্রান্তের। তার মধ্যে শুধু কলকাতার বাসিন্দা রয়েছেন ১৮ জন।

একদিনে করোনা সংক্রমণের রেকর্ড ফের ভাঙল পশ্চিমবঙ্গ। সোমবার প্রকাশিত রাজ্য সরকারের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯৯২ জন। এদিন মৃত্যু হয়েছে ৬৩ জন করোনা আক্রান্তের। তার মধ্যে শুধু কলকাতার বাসিন্দা রয়েছেন ১৮ জন। উত্তর ২৪ পরগনার ১১ জন এদিন করোনার কাছে হেরে প্রাণ হারিয়েছেন। এই দুই জেলার সঙ্গে পাল্লা দিচ্ছে হাওড়ায়। এদিন হাওড়ার ১১ জন বাসিন্দা করোনায় মারা গিয়েছেন।

এদিনও রাজ্যে কমেছে সুস্থতার হার। আজ তা ছিল ৮৭.‌৪৮ শতাংশ। এদিন মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩২৭২ জন মানুষ। এ পর্যন্ত রাজ্যে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৮৪ হাজার ৩২৫ জন আর আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২১ হাজার ৩৬ জন। সোমবার রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৪ হাজার ৫৮৪টি। এদিকে, এদিন মোট ৪৩ হাজার ৬১৯টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। যার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌০৬ শতাংশ নমুনা।

এদিন সংক্রমণ ও সুস্থতার দিক থেকে কলকাতা–সহ সকলকে জেলাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এদিন এই জেলার ৮৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৮৪৫ জন বাসিন্দা। ওদিকে, কলকাতার ৮০৯ জন এদিন করোনায় আক্রান্ত হয়েছেন আর করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮১০ জন। অন্য জেলাগুলির মধ্যে নদিয়ায় বেশ কয়েকদিন ধরে সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নদিয়ার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, রাজ্যে কোভিড আক্রান্তদের জন্য মোট বেড রয়েছে ১২ হাজার ৭৫১টি। আর তার মধ্যে ৩৭.‌৪৯ শতাংশ বেডে র‌য়েছেন আক্রান্তরা।

বন্ধ করুন