বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে বাড়ানো হল দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যা, তবুও নিম্নমুখী সংক্রমণ
কলকাতায় দত্তাবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে করোনা ভ্যাকসিনের মক ড্রিল ও ড্রাই রান। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতায় দত্তাবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে করোনা ভ্যাকসিনের মক ড্রিল ও ড্রাই রান। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে বাড়ানো হল দৈনিক কোভিড পরীক্ষার সংখ্যা, তবুও নিম্নমুখী সংক্রমণ

  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৬২টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে। এই মুহূর্তে রাজ্যে ১০ হাজার ৪৪৬টি অ্যাকটিভ কেস রয়েছে। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৫৪ হাজার ৯৭৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩৪ হাজার ৭৩৭ জন।

‌শনিবারের তুলনায় আরও কিছুটা বাড়ানো হল দৈনিক করোনা পরীক্ষার সংখ্যা। তার পরও সামান্য বাড়ল পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণের গ্রাফ। শনিবার রাজ্যে করোনা টেস্ট হয়েছে ২৮ হাজার ২৭৫টি আর সংক্রমিত হয়েছেন ৮৬৩ জন। রবিবার ৩২ হাজার ২৫৬টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে আর এদিন নতুন করে ৮৯৬ জন করোনা আক্রান্ত রোগীর খোঁজ পাওয়া গিয়েছে। আর এদিন করোনাকে জয় করেছেন ১৪৩২ জন। রবিবার রাজ্যের সুস্থতার হার ছিল ৯৬.‌৩৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৬২টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে। এই মুহূর্তে রাজ্যে ১০ হাজার ৪৪৬টি অ্যাকটিভ কেস রয়েছে। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৫৪ হাজার ৯৭৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩৪ হাজার ৭৩৭ জন। রাজ্যে বিভিন্ন হাসপাতালে মোট ১৩ হাজার ৫৮৮টি বেড করোনা রোগীদের জন্য রয়েছে। আর তার মধ্যে ১০.‌২৬ শতাংশ বেডে রোগী ভর্তি রয়েছেন বলে রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে।

অন্যদিকে, রবিবার করোনার জেরে প্রাণ হারালেন আরও ২৬ জন। তাঁদের মধ্যে ৮ জন কলকাতা আর ৭ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। হাওড়া ও হুগলি থেকে ৩ জন করে বাসিন্দা এদিন করোনার বলি হয়েছেন। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাস কাড়ল ৯৭৯২ জনের প্রাণ। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮২০৮ (‌৮৩.‌৮ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। উল্লেখ্য, কলকাতায় এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯৪ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৪১ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ২৫৩ ও ২৬৪।

বন্ধ করুন