বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দৈনিক সংক্রমণ ও সুস্থতার সংখ্যা অনেকটাই কাছাকাছি এল মঙ্গলবার, মৃত আরও ৫২
ভিক্টোরিয়ার সামনে। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই
ভিক্টোরিয়ার সামনে। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই

দৈনিক সংক্রমণ ও সুস্থতার সংখ্যা অনেকটাই কাছাকাছি এল মঙ্গলবার, মৃত আরও ৫২

  • এ পর্যন্ত পশ্চিমবঙ্গে ৮৪৭৬ জনের মৃত্যু হল মারণ ভাইরাসে। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৭ শতাংশ অর্থাৎ ৭০৯৬ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

মঙ্গলবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে হল ৯৩.‌২৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩১৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৩৪০ জন। এ পর্যন্ত রাজ্যে সংক্রমিত হলেন মোট ৪ লক্ষ ৮৬ হাজার ৭৯৯ জন আর করোনাকে জয় করেছেন মোট ৪ লক্ষ ৫৪ হাজার ১০২ জন। এই মুহূর্তে রাজ্যে মোট কোভিড অ্যাকটিভ কেস রয়েছে ২৪ হাজার ২২১টি।

এদিকে, মঙ্গলবার করোনায় মৃত্যু হয়েছে ৫২ জন রাজ্যবাসীর। তার মধ্যে ১১ জন উত্তর ২৪ পরগনার ও ৮ জন কলকাতার বাসিন্দা। এদিকে, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় এদিন ৬ জন করে বাসিন্দার মৃত্যু হয়েছে। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে ৮৪৭৬ জনের মৃত্যু হল মারণ ভাইরাসে। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৭ শতাংশ অর্থাৎ ৭০৯৬ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৭৯৬ জন আর মারণ ভাইরাসকে জয় করেছেন ৯৫২ জন। এদিকে, কলকাতায় এদিন আরও ৮০৭ জন সংক্রমিত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন ৯৪৬ জন। ইতিমধ্যে দক্ষিণ কলকাতার তিনটি জায়গাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে রাজ্য সরকার। অন্যদিকে, এদিন মোট ৪৩ হাজার ২৪১টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌২৩ শতাংশ নমুনা।

বন্ধ করুন