বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতায় আক্রান্ত আরও ৭১৭, উত্তর ২৪ পরগনায় ৭৫৯, সোমবার রাজ্যে করোনায় মৃত ৬০ জন
প্রতীকী ছবি। ছবি সৌজন্য : ব্লুমবার্গ (Bloomberg)
প্রতীকী ছবি। ছবি সৌজন্য : ব্লুমবার্গ (Bloomberg)

কলকাতায় আক্রান্ত আরও ৭১৭, উত্তর ২৪ পরগনায় ৭৫৯, সোমবার রাজ্যে করোনায় মৃত ৬০ জন

  • এদিন করোনাকে জয় করে সুস্থ হয়েছেন পশ্চিমবঙ্গের ৩১৫৫ জন। সোমবার পর্যন্ত এই রাজ্যের ২ লাখ ৬২ হাজার ১০৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এদিন সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ।

সোমবার ‌আরও ৩৫৮৩ জন কোভিড রোগীর সন্ধান মিলল পশ্চিমবঙ্গে। এ পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৯৮ হাজার ৩৮৯। তার মধ্যে ৩০ হাজার ৬০৪টি অ্যাকটিভ কেস রয়েছে। এদিন করোনাকে জয় করে সুস্থ হয়েছেন পশ্চিমবঙ্গের ৩১৫৫ জন। সোমবার পর্যন্ত এই রাজ্যের ২ লাখ ৬২ হাজার ১০৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এদিন সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাযুদ্ধে হেরে মৃত্যু হয়েছে ৬০ জনের। তাঁদের মধ্যে ১৯ জন কলকাতার এবং ১৬ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। সোমবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন মোট ৫৬৮২ জন। তার মধ্যে ৮৪.‌৭ শতাংশ রোগী অর্থাৎ ৪৮১১ জন মারা গিয়েছেন কোমর্বিডিটির জেরে।

এদিনও নতুন আক্রান্ত ও সুস্থতার নিরিখে শীর্ষে রয়েছে রাজ্যের ২ জেলা— কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭১৭ জন এবং সুস্থ হয়েছেন ৬২৯ জন। আর উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও সুস্থ হয়েছেন যথাক্রমে ৭৫৯ ও ৬৮৬ জন। এদিকে, এদিন মোট ৪০ হাজার ৫৬টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৭.‌৯৯ শতাংশ নমুনা কোভিড পজিটিভ এসেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন