বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ লাখ, গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত ১৮
কলকাতায় পুজোর কেনাকাটা। মঙ্গলবার। ছবি সৌজন্য ; পিটিআই (PTI)
কলকাতায় পুজোর কেনাকাটা। মঙ্গলবার। ছবি সৌজন্য ; পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ লাখ, গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত ১৮

  • গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩১৮৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাযুদ্ধে জয়ী হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ২৮৮ মানুষ। এদিন রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ।

পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ লাখ। মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬৩১ জন। এ নিয়ে রাজ্যে এ পর্যন্ত মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২ হাজার ২০ জন মানুষ। এদিন প্রকাশিত রাজ্যের স্বাস্থ্য দফতরের হেল্‌থ বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা ৩০ হাজার ৯৮৮।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩১৮৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাযুদ্ধে জয়ী হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ২৮৮ মানুষ। এদিন রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ। তবে এদিন করোনার বিরুদ্ধে লড়াইয়ে হেরে মারা গিয়েছেন ৬২ জন রাজ্যবাসী। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গের ৫৭৪৪ জন মানুষের। এদিন শুধু কলকাতারই ১৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। উত্তর ২৪ পরগনা ও হাওড়ায় সেই সংখ্যা যথাক্রমে ১৪ ও ৮।

এদিনও সংক্রমণ ও সুস্থতায় শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭২৮ জন এবং সুস্থ হয়েছেন ৬৭৭ জন। ওদিকে, উত্তর ২৪ পরগনায় এদিন মারণ ভাইরাসের কবলে পড়েছেন ৭৫৬ জন এবং করোনাকে জয় করেছেন ৬৯৯ জন। এদিন রাজ্যে মোট ৪২ হাজার ২৩৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৮ শতাংশ নমুন পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

বন্ধ করুন