বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে সুস্থতার হার ৯৫ শতাংশ ছুঁইছুঁই, রবিবার করোনার বলি আরও ৪০
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে সুস্থতার হার ৯৫ শতাংশ ছুঁইছুঁই, রবিবার করোনার বলি আরও ৪০

  • রবিবার উত্তর ২৪ পরগনার ৪২৭ জন ও কলকাতার ৪৬৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আর তার থেকে অনেক বেশি সংখ্যক মানুষ এদিন সুস্থ হয়ে উঠেছেন।

শীতের মরশুমে আশা জাগাচ্ছে দৈনিক করোনা সংক্রমণ ও সুস্থতার সংখ্যা। অনেকটা কমে গিয়েছে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যাও। রবিবার পশ্চিমবঙ্গে নতুন ১৯৭৮ জন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে, যেখানে সুস্থ হয়ে উঠেছেন ২৬২৭ জন। এ পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ৩৬ হাজার ৮২৮ জন আর করোনাকে জয় করেছেন ৫ লক্ষ ৯ হাজার ৬৯৭ জন। এদিন ৬৮৯টি কেসের সংখ্যা কমে রাজ্যে মোট অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৭১টি। রাজ্যে সুস্থতার হার ৯৫ শতাংশ ছুঁইছুঁই। রবিবার সুস্থতার হার ছিল ৯৪.‌৯৫ শতাংশ।

সংক্রমণ কমলেও কমানো হয়নি দৈনিক করোনা পরীক্ষার সংখ্যা। এদিনো ৪০ হাজারের বেশি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৮ শতাংশ নমুনার ফল পজিটিভ এসেছে। এদিকে, এদিন করোনার বলি হয়েছেন আরও ৪০ জন রাজ্যবাসী। আর তার মধ্যে ১৫ জনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এদিন কলকাতা ৫, হাওড়ার ৩ ও দক্ষিণ ২৪ পরগনার ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৯৩৬০ জনের।

রবিবার উত্তর ২৪ পরগনার ৪২৭ জন ও কলকাতার ৪৬৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আর তার থেকে অনেক বেশি সংখ্যক মানুষ এদিন সুস্থ হয়ে উঠেছেন। এদিন কলকাতার ৬৩৪ ও উত্তর ২৪ পরগনার ৬১৭ জন করোনা জয় করেছেন। দক্ষিণ ২৪ পরগনায় এদিন আক্রান্ত ও সুস্থ হয়েছেন যথাক্রমে ১১৩ ও ১৮৫ জন। বাদবাকি অন্য জেলাগুলির মধ্যে বেশিরভাগ জেলাতেই নতুন আক্রান্তের সংখ্যা ১০০–র কম। উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন হাসপাতালে করোনা রোগীদের জন্য রাখা ১৩ হাজার ৫৮৮টি বেডের মধ্যে ১৬.‌৬৯ শতাংশ বেডে রোগী ভর্তি রয়েছে।

বন্ধ করুন