বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ৮ হাজার ছুঁইছুঁই, একদিনে শুধু এই জেলাতেই মৃত ১৯
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

‌পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ৮ হাজার ছুঁইছুঁই, একদিনে শুধু এই জেলাতেই মৃত ১৯

  • এদিন কলকাতায় আক্রান্ত হয়েছেন ৮৯০ জন আর সুস্থ হয়েছেন ৮৫৩ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন দৈনিক সংক্রমণ ও সুস্থতার সংখ্যা ছিল ৮৪২ ও ৮১৩।

মারণ করোনাভাইরাসকে হারিয়ে পশ্চিমবঙ্গে সুস্থতার হার শনিবারও ছিল উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় সারা রাজ্যে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৬৩৯ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৭৯৪ জন। এদিন রাজ্যে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৫ হাজার ৩৯১। শনিবার সুস্থতার হার ছিল ৯২.‌৬৩ শতাংশ।

এদিকে, রাজ্যে করোনার জেরে মৃতের সংখ্যা ৮ হাজারের মাত্রা ছুঁতে চলেছে। শনিবার সারা রাজ্যে করোনায় ৫৩ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ১৯ জনেরই মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনা জেলায়। আর গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃতের সংখ্যা ৯ জন। এ পর্যন্ত রাজ্যে মোট ৭৯৭৬ জনের মৃত্যু হল করোনায়। স্বাস্থ্য দফতরের দাবি, তার মধ্যে ৮৩.‌৬ শতাংশ অর্থাৎ ৬৬৬৫ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

‌এদিকে, অন্য জেলাগুলির তুলনায় এদিনও কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ও সুস্থতার সংখ্যা বেশি ছিল। এদিন কলকাতায় আক্রান্ত হয়েছেন ৮৯০ জন আর সুস্থ হয়েছেন ৮৫৩ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন দৈনিক সংক্রমণ ও সুস্থতার সংখ্যা ছিল ৮৪২ ও ৮১৩। এদিন রাজ্যে মোট ৪৪ হাজার ২০৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৮.‌২৬ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন