বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত আরও ১৪৩৫ জন, প্রাণ হারালেন ২৯ জন রাজ্যবাসী

রবিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত আরও ১৪৩৫ জন, প্রাণ হারালেন ২৯ জন রাজ্যবাসী

কলকাতার সেন্ট টেরেসা চার্চে মাস্ক পরে প্রার্থনারত এক মহিলা। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

রবিবার কলকাতায় মোট ৩১৫ জন নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৪৫৯ জন। উত্তর ২৪ পরগনায় এদিন সুস্থতার সংখ্যা ৪১১ এবং গত ২৪ ঘণ্টায় এই জেলার ৩৩৮ জন আক্রান্ত হয়েছেন।

‌ক্রমশ করোনামুক্তির দিকে এগোচ্ছে পশ্চিমবঙ্গ। রবিবার, ২৭ ডিসেম্বরের করোনা বুলেটিনও আশা–জাগানো। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ১৪৩৫ জন, আর এদিন সুস্থ হয়ে উঠেছেন ১৭৪০ জন রাজ্যবাসী। তবে খুব একটা কমেনি দৈনিক টেস্টের সংখ্যা। এদিন মোট ৩৮ হাজার ১১৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে, তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৮৬ শতাংশ নমুনা।

এ পর্যন্ত পশ্চিমবঙ্গে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ৫ লক্ষ ৪৭ হাজার ৪৪৩ জন আর করোনা জয় করেছেন ৫ লক্ষ ২৪ হাজার ৭১ জন। রবিবার আরও ৩৩৪টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে। এই মুর্হূর্তে রাজ্যে ১৩ হাজার ৭৭৪টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে বলে এদিন স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে। রাজ্যে এদিন সুস্থতার হার ছিল ৯৫.‌৭৩ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন ২৯ জন। তার মধ্যে ১৩ জনই কলকাতার বাসিন্দা। উত্তর ২৪ পরগনা জেলার ৭ জন এদিন করোনায় প্রাণ হারিয়েছেন। এ পর্যন্ত রাজ্যে মৃত্যু হল ৯৫৯৮ জনের। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮০৪৪ (‌৮৩.‌৮ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। অন্যদিকে, এই মুহূর্তে রাজ্যের বিভিন্ন হাসপাতালে মোট ১৩ হাজার ৫৮৮টি বেড করোনা রোগীদের জন্য রাখা আছে। তার মধ্যে ১৩.‌০৫ শতাংশ বেডে ভর্তি রয়েছেন করোনা আক্রান্তরা।

জেলাগুলির মধ্যে করোনা সংক্রমণ ও সুস্থতার নিরিখে এখনও এগিয়ে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। রবিবার কলকাতায় মোট ৩১৫ জন নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৪৫৯ জন। উত্তর ২৪ পরগনায় এদিন সুস্থতার সংখ্যা ৪১১ এবং গত ২৪ ঘণ্টায় এই জেলার ৩৩৮ জন আক্রান্ত হয়েছেন।

বন্ধ করুন