বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মঙ্গলবার পশ্চিমবঙ্গে কিছুটা বাড়ল দৈনিক সংক্রমণের সংখ্যা, সুস্থ হলেন ১১৬৬ জন
গঙ্গাসাগর মেলায় আগত সাধুদের করোনা পরীক্ষা কেন্দ্র। বাবুঘাটে। মঙ্গলবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
গঙ্গাসাগর মেলায় আগত সাধুদের করোনা পরীক্ষা কেন্দ্র। বাবুঘাটে। মঙ্গলবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

মঙ্গলবার পশ্চিমবঙ্গে কিছুটা বাড়ল দৈনিক সংক্রমণের সংখ্যা, সুস্থ হলেন ১১৬৬ জন

  • এদিন ৩৭৮টি অ্যাকটিভ কোভিড কেস কমে বর্তমানে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৯২৯৩–এ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩০ হাজার ৭১২টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। আর তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৬৬ শতাংশ নমুনা।

গতকাল অর্থাৎ সোমবারের তুলনায় মঙ্গলবার অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৮১২ জন। তার মধ্যে ২৩৭ জনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা। আর কলকাতায় এদিন সংক্রমিত হয়েছেন ১৯৯ জন।

অন্যদিকে, এদিন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১১৬৬ জন। তার মধ্যে ৩২৯ জন কলকাতার ও ২২৮ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ৫ লক্ষ ৫৬ হাজার ৩৮৪ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩৭ হাজার ২৫০ জন।

এদিকে, এদিন ৩৭৮টি অ্যাকটিভ কোভিড কেস কমে বর্তমানে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৯২৯৩–এ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩০ হাজার ৭১২টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। আর তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৬৬ শতাংশ নমুনা। এদিন রাজ্যে সুস্থতার হার বেড়েছে সামান্য। মঙ্গলবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৬.‌৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন ২৪ জন। তার মধ্যে ৮ জন উত্তর ২৪ পরগনা ও ৪ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৯৮৪১ জনের। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮২৫৪ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

বন্ধ করুন