বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোমবার পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী, রবিবার করোনা আক্রান্ত আরও ৩৬১২ জন, মৃত ৫৯
করোনাভাইরাসের আদলে অসুরের রূপ। কুমোরটুলিতে। ছবি সৌজন্য : এএনআই
করোনাভাইরাসের আদলে অসুরের রূপ। কুমোরটুলিতে। ছবি সৌজন্য : এএনআই

সোমবার পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী, রবিবার করোনা আক্রান্ত আরও ৩৬১২ জন, মৃত ৫৯

  • একইসঙ্গে বাড়ছে সুস্থতার হারও। এদিন সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসকে জয় করেছেন ৩১১০ জন।

কাল, সোমবার থেকেই চেতলা অগ্রণী ক্লাবের মধ্য দিয়ে পুজোর উদ্বোধন শুরু করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ঠিক আগের দিন রবিবার রাজ্যে আরও ৩৬১২ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল। উৎসবের মরশুম শুরুর আগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। একইসঙ্গে বাড়ছে সুস্থতার হারও। এদিন সুস্থতার হার ছিল ৮৭.‌৮৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসকে জয় করেছেন ৩১১০ জন। এ পর্যন্ত রাজ্যে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা ৩০ হাজার ২৩৬।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে রাজ্যের ৫৯ জন বাসিন্দার। রবিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন রাজ্যের ৫৬২২ বাসিন্দা। তার মধ্যে ৮৪.‌৭ শতাংশ অর্থাৎ ৪৭৬৩ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। এদিন উত্তর ২৪ পরগনার ১৮ জন এবং কলকাতার ১৬ জনের মৃত্যু হয়েছে করোনায়। হাওড়া থেকে মারা গিয়েছেন ৬ জন। উত্তর ২৪ পরগনা ও কলকাতা থেকে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৭৭৪ ও ৭৫৭ জন। দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৬৯৪ ও ৬০৯ জন।

গত ২৪ ঘণ্টায় মোট ৪২ হাজার ৬১১টি করোনা পরীক্ষা করানো হয়েছে। তার মধ্যে ৭.‌৯৮ শতাংশ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এ পর্যন্ত রাজ্যে মোট ৩৬ লক্ষ ৯৩ হাজার ৬০০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

বন্ধ করুন