বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দু’‌মাসের মধ্যে পশ্চিমবঙ্গে নিম্নতম দৈনিক সংক্রমণ, রবিবার আক্রান্ত মাত্র ৩০৫৩ জন
কলকাতা পুরসভার পক্ষ থেকে শহরের রাস্তায় ছড়ানো হচ্ছে স্যানিটাইজার মিস্ট। ছবি সৌজন্য : এএনআই
কলকাতা পুরসভার পক্ষ থেকে শহরের রাস্তায় ছড়ানো হচ্ছে স্যানিটাইজার মিস্ট। ছবি সৌজন্য : এএনআই

দু’‌মাসের মধ্যে পশ্চিমবঙ্গে নিম্নতম দৈনিক সংক্রমণ, রবিবার আক্রান্ত মাত্র ৩০৫৩ জন

  • এদিন দৈনিক সুস্থতার হারও ছিল সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি। ৯১.‌৪৩ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪৪৮০ জন রাজ্যবাসী।

‌গত দু’‌মাসেও দৈনিক আক্রান্তের সংখ্যা এতটা কম দেখা যায়নি পশ্চিমবঙ্গে। রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত হেল্‌থ বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৩০৫৩ জন। শনিবার সেই সংখ্যা ছিল ৩৮২৩। এদিকে, এদিন দৈনিক সুস্থতার হারও ছিল সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি। ৯১.‌৪৩ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪৪৮০ জন রাজ্যবাসী।

এদিন রাজ্যে করোনার জেরে প্রাণ হারিয়েছেন ৫১ জন। তার মধ্যে ১৮ জনই কলকাতার বাসিন্দা, আর ১১ জন উত্তর ২৪ পরগনার। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে রাজ্যের ৭৬৬১ জনের। রাজ্যে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৩১ হাজার ৫৫১ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৯৪ হাজার ৫৭৬ জন। রবিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে মোট অ্যাকটিভ কেস রয়েছে ২৯ হাজার ৩১৪টি।

রাজ্যব্যাপী করোনা সংক্রমণের হার কমার সঙ্গে সঙ্গে জেলাগুলিতেও কমছে সংক্রমণ। রবিবার কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১৩ জন আর উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৭০১ জন। আর এদিন সুস্থ হয়েছেন ৮৭২ জন কলকাতাবাসী আর উত্তর ২৪ পরগনায় করোনামুক্ত হয়েছেন ৮২৯ জন। 

এদিকে, হুগলি জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৪৩ জন আর সুস্থ হয়েছেন ২৮৭ জন। এদিন মোট ৩৮ হাজার ৬৫৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৮.‌২৭ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন