বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত ও সুস্থতার সংখ্যায় তফাত অনেকটাই কমল ‌শুক্রবার, মৃত ৫০
শুক্রবার ছট পুজো উপলক্ষে খিদিরপুরের দইঘাটে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : এএনআই
শুক্রবার ছট পুজো উপলক্ষে খিদিরপুরের দইঘাটে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : এএনআই

পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত ও সুস্থতার সংখ্যায় তফাত অনেকটাই কমল ‌শুক্রবার, মৃত ৫০

  • এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৭৯২৩ জনের। যদিও পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৬ শতাংশ রোগীর (‌৬৬২০ জন)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

‌দৈনিক আক্রান্ত ও সুস্থতার সংখ্যা অনেকটাই কাছাকাছি চলে এল শুক্রবার। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬২৬ জন আর সুস্থ হয়েছেন ৩৮৫০ জন। রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ২৫ হাজার ৫৯৯টি। রাজ্যে সুস্থতার প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। শুক্রবার সুস্থতার হার ছিল ৯২.‌৫৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে হার মেনেছেন ৫০ জন। তাঁদের মধ্যে ১৬ জন উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। আর ১০ জন কলকাতার ও ৬ জন হাওড়ার। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৭৯২৩ জনের। যদিও পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৬ শতাংশ রোগীর (‌৬৬২০ জন)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

মাঝে কিছুটি কমলেও ফের কলকাতায় বাড়ছে দৈনিক সংক্রমণের সংখ্যা। এদিন কলকাতা শহরে নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮০ জন আর সুস্থ হয়েছেন ৮৪২ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ৭৭৪ ও ৮২৬। দক্ষিণ ২৪ পরগনায় এদিন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০৩ জন আর মারণ ভাইরাসকে জয় করেছেন ২৪৮ জন। শুক্রবার মোট ৪৪ হাজার ১৫৯টি নমুনা করোনার জন্য টেস্ট করানো হলে তার মধ্যে ৮.‌২৭ শতাংশ পজিটিভ এসেছে।

বন্ধ করুন