বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একধাক্কায় অনেকটা কমল দৈনিক টেস্টের সংখ্যা, পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে ৯৫.‌১১%
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

একধাক্কায় অনেকটা কমল দৈনিক টেস্টের সংখ্যা, পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে ৯৫.‌১১%

  • গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ২৯১ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫২৭ জন। কলকাতায় এদিন আক্রান্ত হয়েছেন ২৯৪ জন আর করোনাকে জয় করেছেন ৫৯৭ জন।

‌আশা জাগাচ্ছে রাজ্যের করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন সংক্রমিত হয়েছেন মাত্র ১৫১৫ জন। সাম্প্রতিককালে এটাই সর্বনিম্ন বলে জানিয়েছে ওয়াকিবহল মহল। স্বাভাবিকভাবে সোমবার জেলাগুলিতেও আক্রান্তের সংখ্যাও অনেক কম। উত্তর ২৪ পরগনা ও কলকাতায় একসময় দৈনিক আক্রান্তের সংখায় ৮০০–র ঘরে পৌঁছেছিল। এদিন ওই দুই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩০০–রও কম।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ২৯১ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫২৭ জন। কলকাতায় এদিন আক্রান্ত হয়েছেন ২৯৪ জন আর করোনাকে জয় করেছেন ৫৯৭ জন। যদিও এদিন মাত্র ২৯ হাজার ৪২২টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৯৯ শতাংশ নমুনা। উল্লেখ্য, গতকালও (‌২০ ডিসেম্বর, রবিবার)‌ ৪০ হাজার ২৪৩টি নমুনা পরীক্ষা করানো হয়েছে রাজ্যে।

এদিন সুস্থ হয়ে উঠেছেন ২৩৪২ জন রাজ্যবাসী। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় মোট ৮৬৮টি অ্যাকটিভ কেসের সংখ্যা কমে রাজ্যে বর্তমান অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৯০৩টি। সোমবার রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন। তার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনা থেকে রয়েছে ৯ জন করে বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মোট ৯৪০১ জনের মৃত্যু হল। সংক্রমিত হয়েছেন মোট ৫ লক্ষ ৩৮ হাজার ৩৪৩ জন আর মারণ ভাইরাসকে জয় করেছেন ৫ লক্ষ ১২ হাজার ৩৪৩ জন। উল্লেখ্য, এদিন পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫.‌১১ শতাংশে।

বন্ধ করুন