বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনামুক্তির দিকে আরও একটু এগিয়ে গেল পশ্চিমবঙ্গ, সুস্থতার হার বেড়ে ৯৫.‌৯৯ শতাংশ
কলকাতার আলিপুর চিড়িয়াখানায় খুদে দর্শনার্থীরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতার আলিপুর চিড়িয়াখানায় খুদে দর্শনার্থীরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

করোনামুক্তির দিকে আরও একটু এগিয়ে গেল পশ্চিমবঙ্গ, সুস্থতার হার বেড়ে ৯৫.‌৯৯ শতাংশ

  • গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গের আরও ২৮ জন করোনার জেরে প্রাণ হারিয়েছেন। তার মধ্যে ৮ জন কলকাতার আর ৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ৯৬৮৩ জন মানুষ।

‌ইতিমধ্যে বাংলায় খোঁজ মিলেছে করোনার নতুন প্রজাতির। তা নিয়ে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। এ পরিস্থিতিতে অবশ্য স্বস্তি দিচ্ছে পশ্চিমবঙ্গের করোনা–চিত্র। বুধবার ৩৯ হাজার ১১০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন মাত্র ১১৭৮ জন। ৪০৭টি কেস কমে বর্তমান অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৮১। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৫ লক্ষ ৫০ হাজার ৮৯৩ জন।

বুধবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৫.‌৯৯ শতাংশ। এদিন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৫৫৭ জন রাজ্যবাসী। পশ্চিমবঙ্গে এ পর্যন্ত করোনা জয় করলেন ৫ লক্ষ ২৮ হাজার ৮২৯ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গের আরও ২৮ জন করোনার জেরে প্রাণ হারিয়েছেন। তার মধ্যে ৮ জন কলকাতার আর ৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ৯৬৮৩ জন মানুষ। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮১১৫ জনের (‌৮৩.‌৮ শতাংশ)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

গত ২৪ ঘণ্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। সুস্থতার সংখ্যাও এই দুই জেলাতেই বেশি। এদিন কলকাতায় ৩২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন আর মারণ ভাইরাসকে জয় করেছেন ৩৮৪ জন। এদিকে, উত্তর ২৪ পরগনায় এদিন সুস্থ হয়ে উঠেছেন ৩৭৬ জন করোনা রোগী আর নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২৫ জন। অন্য জেলাগুলির মঝ্যে হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায় বাড়ছে সংক্রমণ। যদিও প্রতিটি জেলায় এদিন আক্রান্তের সংখ্যা ছিল ৮০–র নীচে।

বন্ধ করুন