বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নতুন আশা জাগিয়ে নতুন বছরের শুরু, পশ্চিমবঙ্গে সুস্থতার হার পার করল ৯৬ শতাংশ
ইকোপার্কের সামনে করোনাভাইরাসের মডেল। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
ইকোপার্কের সামনে করোনাভাইরাসের মডেল। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

নতুন আশা জাগিয়ে নতুন বছরের শুরু, পশ্চিমবঙ্গে সুস্থতার হার পার করল ৯৬ শতাংশ

  • এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। যার মধ্যে ৮ জন উত্তর ২৪ পরগনার ও ৫ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসের বলি হলেন মোট ৯৭১২ জন।

গত কয়েকদিনের ধারা বজায় রেখে বছরের শেষ দিনও আশা জাগাল পশ্চিমবঙ্গের করোনা–চিত্র। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ১১৭০ জন আর সুস্থ হয়ে উঠেছেন ১৫৩৭ জন। বৃহস্পতিবার ৩৯৬টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে রাজ্যে। বর্তমানে অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৯৮৫। এবং উল্লেখযোগ্যভাবে এদিন রাজ্যের সুস্থতার হার আরও কিছুটা বেড়ে হয়েছে ৯৬.‌০৭ শতাংশ।

রাজ্যে এদিন মোট ৪০ হাজার ২৫৪টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৭৬ শতাংশ নমুনা। রাজ্যে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ৫ লক্ষ ৫২ হাজার ৬৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩০ হাজার ৩৬৬ জন। এদিকে, এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। যার মধ্যে ৮ জন উত্তর ২৪ পরগনার ও ৫ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসের বলি হলেন মোট ৯৭১২ জন।

কলকাতায় এদিন ২৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৫৭ জন। উত্তর ২৪ পরগনায় এদিন সংক্রমিত হয়েছেন ২৯০ জন, আর করোনাকে জয় করেছেন এই জেলার ৩১৪ জন বাসিন্দা। ওদিকে, নদিয়ায় সংক্রমণের সংখ্যা বাড়ছে। এদিন নদিয়ার ৭৩ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। অন্য জেলাগুলির মধ্যে হাওড়া, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ৬২, ৫৭ ও ৫০ জন।

বন্ধ করুন