বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত আরও ৭২৩ জন
বুধবার বাবুঘাটে এক সচেতনতা মিছিল। ছবি সৌজন্য : এএনআই
বুধবার বাবুঘাটে এক সচেতনতা মিছিল। ছবি সৌজন্য : এএনআই

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত আরও ৭২৩ জন

  • এদিন রাজ্যে আরও ৮৯টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে। বর্তমানে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা ৭৩০৩টি। পাশাপাশি পশ্চিমবঙ্গে সুস্থতার হার ৯৭ শতাংশ ছুঁইছুঁই। এদিন সুস্থতার হার ছিল ৯৬.‌৯৩ শতাংশ।

ভ্যাকসিন পৌঁছে গিয়েছে কলকাতা তথা পশ্চিমবঙ্গে। নিশ্চিন্ত রাজ্যবাসী। তার মধ্যেও বাড়ছে করোনা সংক্রমণ। বুধবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৭২৩ জনের সন্ধান মিলেছে। তার মধ্যে ১৬৯ জন কলকাতা ও ২৭৫ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এদিন রাজ্যে আরও ৮৯টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে। বর্তমানে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা ৭৩০৩টি। পাশাপাশি পশ্চিমবঙ্গে সুস্থতার হার ৯৭ শতাংশ ছুঁইছুঁই। এদিন সুস্থতার হার ছিল ৯৬.‌৯৩ শতাংশ।

এদিকে, এদিন ৭৯৪ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের মধ্যে ২২২ জন কলকাতা ও ১৯৮ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৬২ হাজার ৭৯৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৫ হাজার ৪৯৯ জন। এদিন রাজ্যে মোট ৩০ হাজার ১০৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৪৮ শতাংশ নমুনা।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন আরও ১৮ জন। তার মধ্যে ৬ জন উত্তর ২৪ পরগনা ও ৫ জন কলকাতার বাসিন্দা। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁতে চলেছে। এ পর্যন্ত করোনায় প্রাণ হারালেন ৯৯৯৩ জন। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩৮৪ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

বন্ধ করুন