বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ১০ হাজার, দৈনিক সংক্রমণ–সুস্থতা কাছাকাছি
কলকাতায় করোনার ভ্যাকসিন। ফাইল ছবি
কলকাতায় করোনার ভ্যাকসিন। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ১০ হাজার, দৈনিক সংক্রমণ–সুস্থতা কাছাকাছি

  • এ পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৬৩ হাজার ৪৭৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৬ হাজার ১৯৩ জন।

বুধবারের তুলনায় বৃহস্পতিবার আরও কিছুটা কমল দৈনিক সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে সংক্রমিত হয়েছেন আরও ৬৮০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৯৪ জন। তবে দৈনিক সুস্থতার হার একই রয়েছে। এদিনও রাজ্যে সুস্থতার হার ছিল ৯৬.‌৯৩ শতাংশ। এদিন মোট ৩২ হাজার ৬১৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে ৭.‌৪৫ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

এদিকে, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা পার করল ১০ হাজার। বৃহস্পতিবার করোনার বলি হয়েছেন ১৭ জন রাজ্যবাসী। তার মধ্যে ৭ জন উত্তর ২৪ পরগনা ও ৪ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত মারণ ভাইরাস প্রাণ কাড়ল রাজ্যের ১০ হাজার ১০ জন বাসিন্দার। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩৮৯ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। আর এ পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৬৩ হাজার ৪৭৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৬ হাজার ১৯৩ জন।

দৈনিক সংক্রমণ ও সুস্থতার নিরিখে জেলাগুলির মধ্যে এখনও উত্তর ২৪ পরগনা ও কলকাতা। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ১৮৬ জন আর সুস্থ হয়ে উঠেছেন ১৪৮ জন। এদিকে, কলকাতায় এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৯ জন আর মারণ ভাইরাসকে জয় করেছেন ২০৩ জন।

বন্ধ করুন