বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকাকরণ শুরুর আগে আরও সংক্রমণ কমল পশ্চিমবঙ্গে, সুস্থতার হার ৯৬.৯৪ শতাংশ
করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন কলকাতা পুরসভার এক স্বাস্থ্যকর্মী। শুক্রবার। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন কলকাতা পুরসভার এক স্বাস্থ্যকর্মী। শুক্রবার। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

টিকাকরণ শুরুর আগে আরও সংক্রমণ কমল পশ্চিমবঙ্গে, সুস্থতার হার ৯৬.৯৪ শতাংশ

  • এদিন রাজ্যে মোট ৩০ হাজার ৫৬০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে ৭.৪৩ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

রাত পোহালেই সারা দেশ–সহ পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে প্রথম পর্যায়ের করোনা টিকাকরণ। তার আগে রাজ্যে আরও কিছুটি কমল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬২৩ জন। তার মধ্যে ১৭১ জন কলকাতার ও ১৮৫ দন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ৫ লক্ষ ৬৪ হাজার ৯৮ জন। এদিন রাজ্যে আরও ৪৯টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমে বর্তমানে তা দাঁড়িয়েছে ৭২২৩–এ।

এদিকে, শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫৬ জন করোনা রোগী। তাঁদের মধ্যে ১৮৫ জন কলকাতার ও ১৪৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনাকে জয় করলেন ৫ লক্ষ ৪৬ হাজার ৮৪৯ জন। শুক্রবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৬.৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ৫ জন কলকাতার আর ৫ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১০ হাজার ২৬ জন। স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৪১১ (৮৩.৯ শতাংশ) জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। অন্যদিকে, এদিন রাজ্যে মোট ৩০ হাজার ৫৬০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে ৭.৪৩ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন