বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সংক্রমণ বাড়ছে কলকাতায়, সুস্থতার নিরিখে এগিয়ে উত্তর ২৪ পরগনা, বুধবার করোনায় মৃত ৮
করোনার ভ্যাকসিন কোভিশিল্ড নিচ্ছেন এক স্বাস্থ্যকর্মী। ফাইল ছবি
করোনার ভ্যাকসিন কোভিশিল্ড নিচ্ছেন এক স্বাস্থ্যকর্মী। ফাইল ছবি

সংক্রমণ বাড়ছে কলকাতায়, সুস্থতার নিরিখে এগিয়ে উত্তর ২৪ পরগনা, বুধবার করোনায় মৃত ৮

  • অনেকটাই কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। ১৬০টি কমে এদিন রাজ্যে মোট অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮৬৮–তে।

‌বুধবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হলেন ২৩৪ জন। গত কিছুদিন ধরে এমন পরিমাণেরই আশপাশে ঘুরছে দৈনিক সংক্রমণের সংখ্যা। যা স্বাভাবিকভাবেই আশা দেখাচ্ছে রাজ্যকে। তবে গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমেছে দৈনিক করোনা পরীক্ষার সংখ্যা। এদিন মোট ১৭ হাজার ৬০৯টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌২১ শতাংশ নমুনা।

এদিকে, এদিন সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ৩৮৬ করোনা রোগী। অনেকটাই কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। ১৬০টি কমে এদিন রাজ্যে মোট অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮৬৮–তে। বুধবার রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.‌১৯ শতাংশ। উল্লেখ্য, এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৬৮ হাজার ৮৮৪ জন ও করোনাকে জয় করেছেন ৫ লক্ষ ৫২ হাজার ৮৭৭ জন রাজ্যবাসী।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জন করোনার বলি হয়েছেন। তাঁরা জলপাইগুড়ি, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতার বাসিন্দা। দৈনিক সংক্রমণের নিরিখে এদিন উত্তর ২৪ পরগনাকে পাল্লা দিয়ে এগিয়ে গিয়েছে কলকাতা। এবং সুস্থতায় এগিয়ে আছে উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৬২ জন ও মারণ ভাইরাসকে জয় করেছেন ৭৩ জন। ওদিকে, উত্তর ২৪ পরগনায় এদিন সংক্রমিত হয়েছেন ৫২ জন, কিন্তু সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন করোনা রোগী।

বন্ধ করুন