বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকাকরণের পরেই পশ্চিমবঙ্গে অনেকটাই কমল করোনা সংক্রমণ, মৃত্যুও
কলকাতায় চলছে টিকাকরণ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতায় চলছে টিকাকরণ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

টিকাকরণের পরেই পশ্চিমবঙ্গে অনেকটাই কমল করোনা সংক্রমণ, মৃত্যুও

  • এদিন কিছুটা কম পরিমাণে কোভিড পরীক্ষা করা হয়েছে রাজ্যে। এদিন করোনার জন্য পরীক্ষা করা মোট ২৬ হাজার ২৩১টি নমুনার মধ্যে মধ্যে ৭.‌৩৯ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

‌রবিবার পশ্চিমবঙ্গে একধাক্কায় অনেকটাই কমল সংক্রমণ। একইসঙ্গে কমল দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ৫৬৫ জন রাজ্যবাসী নতুন করে সংক্রমিত হয়েছেন। তার মধ্যে ১৬৪ জন উত্তর ২৪ পরগনা ও ১৫১ জন কলকাতার বাসিন্দা। এদিকে, এদিন মারণ ভাইরাসের বলি হয়েছেন আরও ১২ জন। কলকাতার ২ জন, নদিয়ার ২ জন ও উত্তর ২৪ পরগনার ৩ জন বাসিন্দার মৃত্যু হয়েছে এদিন করোনায়।

এদিকে, রবিবার রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা কমে ৭০৮৩–তে দাঁড়িয়েছে। এদিন সুস্থ হয়ে উঠেছেন ৬২১ জন। তাঁদের মধ্যে কলকাতার ১৭৪ জন ও উত্তর ২৪ পরগনার ১৪১ জন রয়েছেন। রবিবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৬.‌৯৭ শতাংশ। অন্যদিকে, এদিন কিছুটা কম পরিমাণে কোভিড পরীক্ষা করা হয়েছে রাজ্যে। এদিন করোনার জন্য পরীক্ষা করা মোট ২৬ হাজার ২৩১টি নমুনার মধ্যে মধ্যে ৭.‌৩৯ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

উল্লেখ্য, রবিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৬৫ হাজার ২৭২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬ জন। এবং মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৫৩ জন রাজ্যবাসী। ওদিকে, রাজ্যে ইতিমধ্যে শুরু হয়েছে কোভিড টিকাকরণ। তবুও রাজ্যের বিভিন্ন হাসপাতালে শুধু করোনার চিকিৎসার জন্য রয়েছে ১২ হাজার ৪৪০টি বেড। তার মধ্যে ৭.‌৩৯ শতাংশ বেডে রোগী ভর্তি রয়েছে।

বন্ধ করুন