বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শনিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৮৬৩ জন, অ্যাকটিভ কেসের সংখ্যা কমে ১১ হাজার
কলকাতার রাস্তায় করোনাভাইরাসের ভ্যাকসিনের গ্রাফিটি। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
কলকাতার রাস্তায় করোনাভাইরাসের ভ্যাকসিনের গ্রাফিটি। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

শনিবার পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৮৬৩ জন, অ্যাকটিভ কেসের সংখ্যা কমে ১১ হাজার

  • গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১৪৪৩ জন করোনা রোগী। রাজ্যে ৬০৮টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমে বর্তমানে তা দাঁড়িয়েছে ১১ হাজার ৮–এ।

‌শনিবার করোনামুক্তির দিকে আরও এক ধাপ এগোল পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৮৬৩ জন। অথচ এদিন কোভিড পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২৭৫টি নমুনার। দৈনিক সংক্রমণের সংখ্যা যদি এভাবে কমতে থাকে তবে খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ করোনামুক্ত হবে বলে আশাবাদী চিকিৎসকরা। শনিবার রাজ্যের সুস্থতার হার আরও কিছুটা বেড়ে ৯৬.‌২৫ শতাংশে দাঁড়িয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১৪৪৩ জন করোনা রোগী। রাজ্যে ৬০৮টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমে বর্তমানে তা দাঁড়িয়েছে ১১ হাজার ৮–এ। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ৫ লক্ষ ৫৪ হাজার ৭৯ জন। আর ৫ লক্ষ ৩৩ হাজার ৩০৫ জন রাজ্যবাসী সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার করোনায় মৃত্যু হয়েছে আরও ২৮ জনের। তার মধ্যে ১০ জন উত্তর ২৪ পরগনা আর ৮ জন কলকাতার বাসিন্দা। রাজ্যে এ পর্যন্ত করোনার বলি হলেন মোট ৯৭৬৬ জন। অন্যদিকে, এদিন উত্তর ২৪ পরগনায় ২২০ জন ও কলকাতায় ২১১ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর এই দুই জেলায় এদিন সুস্থতার সংখ্যা ছিল যথাক্রমে ২৬২ ও ৩৪৪ জন।

বন্ধ করুন