বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা–চিত্রে ফির স্বস্তি বাংলায়, সংক্রমণের সঙ্গে দৈনিক মৃত্যুর গ্রাফও নিম্নমুখী
করোনাভাইরাসের আদলে কানের দুল। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
করোনাভাইরাসের আদলে কানের দুল। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

করোনা–চিত্রে ফির স্বস্তি বাংলায়, সংক্রমণের সঙ্গে দৈনিক মৃত্যুর গ্রাফও নিম্নমুখী

  • পশ্চিমবঙ্গে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হলেন মোট ৫ লক্ষ ৪১ হাজার ৬২৪ জন। আর করোনাকে জয় করেছেন ৫ লক্ষ ১৬ হাজার ৪৬২ জন। আর এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসের বলি হয়েছেন ৯৪৭৩ জন।

দৈনিক সংক্রমণের পর এবার পশ্চিমবঙ্গে দৈনিক মৃত্যুর গ্রাফও নীচের দিকে নামছে। বুধবার পশ্চিমবঙ্গে করোনার বলি হয়েছেন ৩৪ জন। যা সাম্প্রতিককালে উল্লেখযোগ্যভাবে কম। যদিও এদিন সংক্রমণের সংখ্যা মঙ্গলবারের তুলনায় কিছুটা বেড়েছে। এদিন রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬২৮ জন। তবে এদিন অনেক বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এদিনের সুস্থতার সংখ্যা ২১৫৩ এবং সুস্থতার হার ৯৫.‌৩৫ শতাংশ। ৫৫৯টি অ্যাকটিভ কেস কমে বর্তমান অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৮৯–তে।

পশ্চিমবঙ্গে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হলেন মোট ৫ লক্ষ ৪১ হাজার ৬২৪ জন। আর করোনাকে জয় করেছেন ৫ লক্ষ ১৬ হাজার ৪৬২ জন। আর এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাসের বলি হয়েছেন ৯৪৭৩ জন। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৭৯৪৪ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। এদিকে, এদিন করোনার জন্য পরীক্ষা করা হয়েছে মোট ৪১ হাজার ৬৭টি নমুনা। তার মধ্যে ৭.‌৯৫ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

জেলাগুলির মধ্যে সংক্রমণ আর সুস্থতা দুটিতে এখনও শীর্ষে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত হয়েছেন ৪১৪ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫১২ জন। এদিন করোনায় কলকাতার ৬ জন বাসিন্দার মৃত্যু হয়েছে। অন্যদিকে, উত্তর ২৪ পরগনায় এদিন করোনায় মৃত্যুর সংখ্যা ১২। এই জেলায় নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০৩ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫২৮ জন। হাওড়ায় এদিন নতুন ১০১ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। আর করোনাকে এদিন হারিয়েছেন ১১৬ জন হাওড়াবাসী।

বন্ধ করুন