বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রজাতন্ত্র দিবসের দিন করোনামুক্তির দিকে আরও এগোল পশ্চিমবঙ্গ, সংক্রমিত মাত্র ২৯৫
কলকাতার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
কলকাতার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

প্রজাতন্ত্র দিবসের দিন করোনামুক্তির দিকে আরও এগোল পশ্চিমবঙ্গ, সংক্রমিত মাত্র ২৯৫

  • এদিন করোনাকে জয় করেছেন ৪০৯ জন। আর রাজ্যের সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.‌১৬ শতাংশে।

সোমবারের তুলনায় মঙ্গলবার ফের বাড়ানো হল করোনা পরীক্ষার সংখ্যা। কিন্তু সেই তুলনায় তেমন বাড়েনি দৈনিক সংক্রমণ। এদিন মোট ২৫ হাজার ৩৬৭টি নমুনা করোনা পরীক্ষা করা হয়। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন মাত্র ২৯৫ জন। সেই তুলনায় অনেকটাই বেশি দৈনিক সুস্থতার সংখ্যা। এদিন করোনাকে জয় করেছেন ৪০৯ জন। আর রাজ্যের সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.‌১৬ শতাংশে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৯ জন রাজ্যবাসী। তাঁদের মধ্যে উত্তর ২৪ পরগনার ৩ জন ও কলকাতার দু’‌জন বাসিন্দা রয়েছেন। এ পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১০ হাজার ১৩১ জন। আর সংক্রমিত হয়েছেন মোট ৫ লক্ষ ৬৮ হাজার ৫৬০ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৫২ হাজার ৪৯১ জন।

আরও ১২৩টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমেছে মঙ্গলবার। এই মুহূর্তে রাজ্যে ৬০২৮টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে। এদিন কলকাতায় ৮৩ জন এবং উত্তর ২৪ পরগনায় ৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর এই দুই জেলায় এদিন সুস্থ হয়ে উঠেছেন যথাক্রমে ৭৯ ও ১২৮ জন। উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন জেলার হাসপাতালে এই মুহূর্তে রয়েছে ১০ হাজার ৫১০টি কোভিড বেড। আর তার মধ্যে ৫.‌৮১ শতাংশ বেডে ভর্তি রয়েছেন করোনা রোগীরা।

বন্ধ করুন