বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার পার, উত্তরবঙ্গে কমছে সংক্রমণ
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার পার, উত্তরবঙ্গে কমছে সংক্রমণ

  • এদিন করোনার সঙ্গে লড়াই করে প্রাণ হারিয়েছেন ৫২ জন। তার মধ্যে হাওড়ার ১০ জন, উত্তর ২৪ পরগনার ১০ জন এবং কলকাতার ৮ জনের মৃত্যু হয়েছে।

রবিবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩,০৮৭ জন। এদিন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩,২০৭ জন। অর্থাৎ এদিনও আক্রান্ত থেকে সুস্থতার সংখ্যা বেশি। এদিন পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়েছেন মোট ১ লক্ষ ৫৪ হাজার ৮ জন। আর রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৮০ হাজার ৭৮৮ জনে।

রবিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন থেকে জানা গিয়েছে, এদিন করোনার সঙ্গে লড়াই করে প্রাণ হারিয়েছেন ৫২ জন। তার মধ্যে হাওড়ার ১০ জন, উত্তর ২৪ পরগনার ১০ জন এবং কলকাতার ৮ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় এদিন আক্রান্ত হয়েছেন ৫৪১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০২ জন। এই দু’‌ক্ষেত্রেই এগিয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৯০ জন এবং সুস্থ হয়েছেন ৫৩৭ জন।

কয়েকদিন ধরে উত্তরবঙ্গে লাগাতার বাড়তে থাকা আক্রান্তের সংখ্যায় কিছুটা হলেও লাগাম পড়েছে। এদিন আলিপুরদুয়ারে ৯৫, কোচবিহারে ৬৫ এবং দার্জিলিংয়ে ৯৫টি নতুন অ্যাক্টিভ কেসের সন্ধান মিলেছে। এদিকে, রবিবার মোট ৪৬ হাজার ৫০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৮.‌৩৭%‌ পজিটিভ।

বন্ধ করুন