বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষার সংখ্যা ছাড়াল ২২ লক্ষ, ফের সুস্থর থেকে বেশি আক্রান্ত
হাওড়া স্টেশন চত্বরে। সোমবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
হাওড়া স্টেশন চত্বরে। সোমবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষার সংখ্যা ছাড়াল ২২ লক্ষ, ফের সুস্থর থেকে বেশি আক্রান্ত

  • এদিন মারণভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫৮ জন। তার মধ্যে কলকাতার ১৬ জন এবং উত্তর ২৪ পরগনার ১৩ জন মারা গিয়েছেন।

কেন্দ্র থেকে আরও করোনা পরীক্ষার সংখ্যা বাড়াতে বলা হয়েছে দেশের মোট ৩৫টি জেলাকে। তার মধ্যে পশ্চিবঙ্গের কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা রয়েছে। আর এরই মধ্যে পশ্চিমবঙ্গে মোট করোনা পরীক্ষার সংখ্যা ছাড়াল ২২ লক্ষ। উল্লেখ্য, সোমবারই মোট ৪২ হাজার ২১৬টি করোনা পরীক্ষা করা হয়েছে। আর তাতে রাজ্যে মোট করোনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২২ লক্ষ ৯০৬টি।

এদিনও পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজারেরও বেশি মানুষ। ৩,০৭৭টি নতুন অ্যাক্টিভ কেসের সন্ধান পাওয়া গেলেও এদিন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩,০২১ জন। সুতরাং, এদিন একদিনে সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যা বেশি দাঁড়াল। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৫৭ হাজার ২৯ জন। আর রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৮৩ হাজার ৮৬৫ জনে।

সোমবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এদিন মারণভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫৮ জন। তার মধ্যে কলকাতার ১৬ জন এবং উত্তর ২৪ পরগনার ১৩ জন মারা গিয়েছেন। ৭ সেপ্টেম্বর, সোমবার পর্যন্ত করোনায় পশ্চিমবঙ্গে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৬২০। এর ‌৮৬.‌৩% শতাংশ অর্থাৎ ৩১২৫ জনেরই করোনার পাশাপাশি কোমর্বিডিটির জেরে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

শুধু উত্তর ২৪ পরগনায় এদিন আক্রান্ত হয়েছে ৫৭৬ জন, কলকাতায় সেই সংখ্যা ৪৫৮। কলকাতার ৫৪৮ জন বাসিন্দা এবং উত্তর ২৪ পরগনার ৫৭৭ জন এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। হাওড়ায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও হুগলিতে অনেকটাই বেড়েছে। এদিন হুগলির ২৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বন্ধ করুন