বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোমবার রাজ্যে করোনায় মৃত ৪৫ জন, তবে বেড়েছে সুস্থতার হার
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সোমবার রাজ্যে করোনায় মৃত ৪৫ জন, তবে বেড়েছে সুস্থতার হার

  • দক্ষিণ দিনাজপুরে মোট ১১৩টি অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে। কিছুটা স্বস্তি মালদায়। ওই জেলায় ৪৭টি অ্যাক্টিভ কেস কমেছে।

সোমবার পশ্চিমবঙ্গে নতুন ৩,০৮০ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। মৃত্যু হয়েছে ৪৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ২,৯৩২ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৫.০২ শতাংশ।

সোমবার রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৯,৫৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৯,৭০৩ জন। মোট মৃত্যু হয়েছে ২,৪৭৩ জনের। ফলে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় এই মুহূর্তে চিকিৎসাধীন ২৭,৪০২ জন রোগী।

সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানা গিয়েছে, ‌এদিন রাজ্যে ৩২,৩১৯টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। যা রবিবারের তুলনায় কিছুটা বেশি। ফলে পশ্চিমবঙ্গে মোট করোনার নমুনা পরীক্ষার সংখ্যা দিয়ে দাঁড়াল ১৩,১৪,৭৭২। পরীক্ষা হওয়া নমুনার মধ্যে ৮.৮৮ শতাংশ পজিটিভ।

সোমবার কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও হুগলি জেলায় করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা কমলেও উত্তর ২৪ পরগনা ও হাওড়া জেলায় অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে। কলকাতায় ৯৩, দক্ষিণ ২৪ পরগনায় ৩৭ ও হগলিতে ৩০টি অ্যাক্টিভ কেস কমেছে। এদিকে, উত্তর ২৪ পরগনায় ৭৭টি ও হাওড়ায় ১৫টি অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে। অন্যদিকে, এই জেলাগুলিকে ছাপিয়ে গিয়েছে দক্ষিণ দিনাজপুর। এদিন ওই জেলায় মোট ১১৩টি অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে। কিছুটা স্বস্তি মালদায়। ওই জেলায় ৪৭টি অ্যাক্টিভ কেস কমেছে। উল্লেখ্য, সোমবার কলকাতায় করোনা আক্রান্ত ২৩ জন রোগীর মৃত্যু হয়েছে।

বন্ধ করুন