বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে মোট মৃতের সংখ্যা ছাড়াল ৪ হাজার, সোমবার সুস্থ হয়ে ঘরে ফিরলেন ৩০৮৪ জন
রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে ঢোকার আগে থার্মাল গানে শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে এক যাত্রীর। সোমবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে ঢোকার আগে থার্মাল গানে শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে এক যাত্রীর। সোমবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে মোট মৃতের সংখ্যা ছাড়াল ৪ হাজার, সোমবার সুস্থ হয়ে ঘরে ফিরলেন ৩০৮৪ জন

  • এদিন কলকাতার মোট ৪৮১ জন মারণ ভাইরাসের হাত থেকে বেঁচে ফিরেছেন। একদিনে সুস্থতার সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনায়।

সোমবারও ৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত হলেন করোনাভাইরাসে। এদিন একদিনে মোট আক্রান্তের সংখ্যা ৩২১১। রবিবারই পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছিল। এদিন নতুন আক্রান্তদের নিয়ে সেই সংখ্যা দাঁড়াল ২ লাখ ৫ হাজার ৯১৯–এ।

এদিন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩০৮৪ জন। এদিনের সুস্থতার হার আগে থেকে কিছুটা বেড়ে ৮৬.‌৫৫ শতাংশে দাঁড়িয়েছে। এদিন করোনার সঙ্গে যুদ্ধে হেরে গিয়ে প্রাণ হারিয়েছেন ৫৮ জন। তার মধ্যে শুধু কলকাতারই রয়েছেন ১৬ জন। আর উত্তর ২৪ পরগনার ১০ জন বাসিন্দার এদিন মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০০৩। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এর মধ্যে ৮৫.‌৮ শতাংশ অর্থাৎ ‌৩৪৩৪ জনের‌ কোমর্বিডিটির জেরে মৃত্য হয়েছে।

এদিন কলকাতার মোট ৪৮১ জন মারণ ভাইরাসের হাত থেকে বেঁচে ফিরেছেন। একদিনে সুস্থতার সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনায়। এদিন এই জেলার ৫৩৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫৯ জন। কলকাতায় এদিন নতুন আক্রান্তের সংখ্যা ৫৫৩। উল্লেখযোগ্যভাবে, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় গত কয়েকদিন ধরে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা অনেকটাই কম। কিন্তু হুগলির পরিস্থিতি কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বলে মনে হচ্ছে। হুগলিতে এদিন মারা গিয়েছেন ৫ জন এবং নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬১ জন।

বন্ধ করুন